বিজ্ঞাপন

সিনেমা দেখার নতুন জায়গা

August 31, 2018 | 7:00 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সিনেমা হলই ছবি দেখার সবেচেয়ে ভালো জায়গা। তবে সময়ের সঙ্গে সিনেমা দেখার ভিন্ন অনেক মাধ্যম তৈরী হয়েছে। প্রযুক্তির উৎকর্ষতায় মনের মতো করে সিনেমা দেখার জায়গা তৈরি করে ফেলা যায় সহজেই।

রাজধানীতে সিনেমা দেখার জায়গা কমে আসছে দিনে দিনে। সেই সঙ্গে কর্মব্যস্ততা আর কিছুটা নিরাপত্তাহীনতার কারণেও ছবি দেখার চল কমে এসেছে সব এলাকাতেই।

একদিকে ছবি দেখার সুযোগ বন্ধ হলেও অন্যদিকে ছোট করে পাওয়া যাবে সিনেমা দেখার সুবিধা। আর তেমনই একটা কার্যক্রম চালু করেছে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ। সেপ্টেম্বর থেকে ডিসেম্বর মাস পর্যন্ত সিনেমা দেখাবে সংস্থাটি, তাও আবার বিনে পয়সায়।

বিজ্ঞাপন

সেপ্টেম্বরের ৬ তারিখ থেকে শুরু হবে এই কর্যক্রম চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে নতুন পুরনো ১৭টি সিনেমা দেখাবে তারা। প্রতি বৃহস্পতিবার বেলা ২টায় রাজধানীর আগারগাঁও এলাকায় ফিল্ম আর্কাইভের নতুন ভবনের দ্বিতীয় তলায় চলবে এই প্রদর্শনী।

সেপ্টেম্বরের ৬, ১৩, ২০ ও ২৭ তারিখে প্রদর্শিত হবে যথাক্রমে জালালের গল্প, জোনাকির আলো, স্বামীর সংসার ও মৃত্তিকা মায়া ছবিগুলো।

১৯৮০ সালের সিনেমা ‘বউরাণী’, আমার আছ জল, ঘানি ও সাহসী মানুষ চাই ছবিগুলো প্রদর্শিত হবে ৪, ১১, ১৮ ও ২৫ অক্টোবরে। নভেম্বরে প্রদর্শিত হবে পাঁচটি সিনেমা। ১, ৮, ১৫, ২২, ২৯ নভেম্বর যে ছবিগুলো প্রদর্শিত হবে সেগুলো হলো বৃহন্নলা, দুই জীবন, পিতা মাতা সন্তান, সুজন সখি ও দেশা দ্যা লিডার।

বিজ্ঞাপন

বিজয়ের মাস ডিসেম্বর। এ মাসে প্রদর্শিত হবে চারটি সিনেমা। আর চারটি সিনেমাই মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত। ছবিগুলো হলো নদীর নাম মধুমতি, মুক্তির গান, ৭১’এর মা জননী ও মেঘের পরে মেঘ। ছবিগুলো প্রদর্শিত হবে যথাক্রমে ৬, ১৩, ২০ ও ২৭ ডিসেম্বর।

সারাবাংলা/পিএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন