বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা তালিকায় রাজাকাররা, বিক্ষোভ মুক্তিযোদ্ধাদের

December 31, 2017 | 4:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুড়িগ্রাম

বিজ্ঞাপন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধির সূত্রে জানা যায়, কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে মুক্তিযোদ্ধার তালিকায় ২০০ রাজাকার-জামাতের সদস্যের নাম অন্তর্ভুক্ত হয়েছে। এর প্রতিবাদে রোববার দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বর থেকে মুক্তিযোদ্ধারা বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে। এরপর উপজেলা নির্বাহীর কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

স্মারকলিপি দেওয়ার পরে ক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে সমাবেশ ও সংবাদ সম্মেলন করেন। এসময় বক্তব্য রাখেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও ভুরুঙ্গামারী উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য ডিপুটি কমান্ডার মোঃ আলমগীর মণ্ডল, সাবেক উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ জয়নুল আবেদীন ও সাবেক উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ শামছুল আলম মতি প্রমুখ।

বক্তারা বলেন, ভুরুঙ্গামারী উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি ও মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড এর সহ-সাংগঠনিক কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ ওসমান গনি মোটা অংকের টাকার বিনিময়ে ২শতাধিক ভুয়া মুক্তিযোদ্ধাকে তালিকায় অন্তর্ভুক্ত করেন। এদের মধ্যে অনেকেই স্বাধীনতা বিরোধী ও জামাতের সক্রিয় কর্মী বলে অভিযোগ করেন তারা।

বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধারা সরেজমিনে তদন্ত করে মুক্তিযোদ্ধার নতুন তালিকা তৈরির অনুরোধ জানান। এছাড়া প্রশাসনের কাছে মুক্তিযোদ্ধা ওসমান গনির শাস্তি দাবী করেন।

সারাবাংলা/এসএলএইচ/টিএম/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন