বিজ্ঞাপন

মোদির জন্মদিনে ৬ হাজার ৮শ’ কেজির ৬৮০ ফুট লম্বা কেক!

September 18, 2018 | 8:25 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

যেন তেন মানুষের জন্মদিন নয়। প্রায় ১৫০ কোটি মানুষের দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৬৮তম জন্মদিন। সাড়ে ৫ ফুট উচ্চতা ও ৭৫ কেজি ওজনের এই বিজেপি নেতার জন্মদিনটিকেই নতুন চমক দেখানোর জন্য বেছে নিলো গুজরাট রাজ্যের দ্বিতীয় বৃহত্তম শহর সুরাটের বাসিন্দারা।

সোমবার (১৭ সেপ্টেম্বর) এ উপলক্ষেই ৬ হাজার ৮শ’ কেজি ওজনের ৬৮০ ফুট লম্বা এক কেক কেটেছেন শহরটির ৬৮০ জন বিশিষ্ট নাগরিক। অতঃপর সেই কেক ৬৮ হাজার অতিথি মিলে পরস্পরকে খাওয়ানোর মধ্য দিয়েই পালিত হয় ‘গ্র্যান্ড বার্থডে পার্টি’ অনুষ্ঠান।

বিজ্ঞাপন

সুরাটের ভেসুর স্বর্ণভূমি পার্টি সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানের উদ্যোক্তারা বলছেন, সময়ের পায়ে ভর করে মোদিজি পৌঁছে গেলেন ৬৮তে। এর সঙ্গে সঙ্গতি রেখেই কেকের এমন আয়তন। আয়োজনের সবকিছুতেই তাই ৬৮ সংখ্যাটি পেয়েছে প্রাধান্য।

অনুষ্ঠানের এক উদ্যোক্তা রাজেশ জৈন বলেন, ‘জন্মদিনে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ কিছু করার স্বপ্ন ছিল আমাদের। তাই এই ভাবনা।’

বিজ্ঞাপন

শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর জন্মদিনে দেশটির আরও বেশ কয়েকটি রাজ্যে এ ধরণের এলাহি কাণ্ড ঘটানো হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

সুরাট শহরেরই সর্শানা কনভেনশন সেন্টারে ১ হাজার ২২১ জনেরও বেশি মানুষ একযোগে কেক কেটেছেন রেকর্ড তৈরির জন্য। কারণ মোদির পাশাপাশি তারাও ওই একই দিন ১৭ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছেন।

দেশটির আরেক প্রদেশ তামিলনাড়ুতে নবজাতকদের সোনার আংটি উপহার দিয়ে উদযাপিত হয়েছে মোদির জন্মদিন।

বিজ্ঞাপন

এছাড়া মোদির জন্মদিন উপলক্ষে ৫৬৮ কেজি ওজনের দৈত্যাকার এক লাড্ডু বানানো হয়েছে। ভারতের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভড়েকর ও কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নাকভি এই বিশাল আকৃতির লাড্ডুটি উন্মোচন করেন।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন