বিজ্ঞাপন

৫ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

September 24, 2018 | 1:17 pm

।। সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর নিজ জেলায় এটি তার দ্বিতীয় সফর।

বাসসের খবরে বলা হয়, আজ সোমবার (২৪ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি যাচ্ছেন তার নিজ এলাকায়। সফরে জেলার হাওরের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন সফর করবেন তিনি। তিন উপজেলাতেই তাকে গণসংবর্ধনা দেওয়া হবে।

দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে চলতি বছরের ২৪ এপ্রিল শপথ নেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এরপর গত ১১ মে বাবা হাজী তায়েব উদ্দিন ও মা তমিজা খাতুনের কবর জিয়ারত করতে একদিনের জন্য নিজ গ্রাম মিঠামইনের কামালপুরে গিয়েছিলেন তিনি। এরপর এই প্রথম তিনি যাচ্ছেন নিজ এলাকায়।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, ‘রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ দিনের সফরে আজ সোমবার দুপুরে কিশোরগঞ্জের উদ্দেশে যাত্রা করবেন। তিনি ওই তিনটি উপজেলা সদরের কয়েকটি জনসমাবেশে ভাষণ দেবেন।’

কর্মসূচি অনুযায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ সোমবার বিকেল ৩টায় অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে একটি জনসমাবেশে যোগ দেবেন। পরে বিকেল ৪টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় রাজনৈতিক নেতাকর্মী ও গণমাধ্যম কর্মীদের সঙ্গে তিনি মতবিনিময় সভায় অংশ নেবেন।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অষ্টগ্রাম-নওগাঁ এবং অষ্টগ্রাম-কস্তুল-বাঁশতলা সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করবেন। তিনি অষ্টগ্রামে রাষ্ট্রপতি সরকারি কলেজ মাঠে এক জনসমাবেশে ভাষণ দেবেন। তিনি এদিন সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

বিজ্ঞাপন

নির্ধারিত কর্মসূচি অনুযায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ ইটনা উপজেলায় বুধবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় ইটনা-জেলা সড়ক পরিদর্শন করবেন। এদিন (সফরের তৃতীয় দিন) দুপুর ৩টায় মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি ডিগ্রি কলেজে এক জনসভায় তার ভাষণ দেওয়ার কথা রয়েছে তার। সেখানেও স্থানীয় ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন তিনি।

সফরের চতুর্থ দিনে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় মিঠামইন উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। দুপুর ৩টায় তিনি স্থানীয় হাজী তৈয়বউদ্দিন স্কুলের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন।

সফরের শেষ দিন শুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি আবদুল হামিদ মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে তার পৈত্রিক বাড়ির পাশে অবস্থিত মসজিদে জুমার নামাজ আদায় করবেন। নামাজ শেষে তিনি মসজিদের সামনে অবস্থিত তার পিতা মরহুম মো. তায়েবউদ্দিন ও মাতা মরহুমা তমিজা খাতুনের কবরে ফাতেহা পাঠ করবেন। শুক্রবার বিকেলেই পাঁচ দিনের সফর শেষে রাষ্ট্রপতির ঢাকায় ফেরার কথা রয়েছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন