বিজ্ঞাপন

ছাত্রদলের সমাবেশে বাধা

January 2, 2018 | 2:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের পূর্বনির্ধারিত ছাত্র সমাবেশে বাধা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুর ২টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন ও এর চত্বরে ছাত্র সমাবেশ করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছিল ছাত্রদল। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার।

অনুষ্ঠান শুরুর ১ ঘণ্টা আগে নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, ‘সকালে যখন ছাত্রদলের নেতারা মঞ্চ প্রস্তুত করার জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে যায়, তখন মেইন গেটে তালা লাগিয়ে দিয়ে কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়, অনুষ্ঠান করতে দেওয়ার ব্যাপারে রাষ্ট্রপতির বিশেষ নিরাপত্তা বাহিনী এসএসএফ আপত্তি জানিয়েছে। কারণ, রাষ্ট্রপতির সুপ্রিম কোর্টে প্রোগ্রাম রয়েছে।’

‘এই অনুমোদনের জন্য প্রায় ১ মাস আগে ছাত্রদল আবেদন করেছিল এবং যথা সময়ে ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট কর্তৃপক্ষ তাদের অনুমতি দিয়েছিল। পুলিশের কাছে জানিয়েছে, পুলিশ সে অনুমতি দিয়েছে। তারপর হঠাৎ করে আজকে সকাল ১০টায় এভাবে অনুষ্ঠানকে বন্ধ করার চেষ্টা করা এবং গড়িমসি করা—এটা পরিষ্কারভাবে গণতান্ত্রিক অধিকারগুলোকে খর্ব করার শামিল বলে আমরা মনে করি’ —বলেন বিএনপির মহাসচিব।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্মমহাসচিব হাবীব উন নবী খান সোহেল প্রমুখ।

এদিকে দুপুর পৌনে ২টায় ছাত্রদলের দপ্তর সম্পাদক সাত্তার পাটোয়ারী সারাবাংলাকে বলেন, ‘আমরা এখনো ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে অপেক্ষা করছি। নির্ধারিত সময় দুপুর ২টায় যদি মিলনায়তন খুলে দেয়, তাহলে প্রোগ্রাম শুরু করব। মিলনায়তন ও মিলনায়তনের বাইরে প্রয়োজনীয় সাজ-সজ্জা রাতেই সেরে ফেলা হয়েছে।’

সারাবাংলা/এজেড/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন