বিজ্ঞাপন

কক্সবাজারে ৪ নাম্বার সর্তক সংকেত

October 10, 2018 | 12:41 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

কক্সবাজার: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড় তিতলিতে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড়টি কক্সবাজার উপকূল থেকে ৯ শ‘ কিলোমিটার দূরে অবস্থান করছে। এ কারণে সাগর উত্তাল রয়েছে। আবহাওয় অধিদফতর সমুদ্রবন্দরে চার নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশপাশি সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরর্বতী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

বুধবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১ টারয় এসব তথ্য জানান, কক্সবাজার আবহাওয়া অফিসের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা কমল কান্তি দে।

তিনি জানান, তিতলি খুব সম্ভবত আগামীকাল অথবা পরের দিন বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে। তবে এর শক্তি সম্পর্কে তেমন কিছু বলতে পারছেন না।

বিজ্ঞাপন

এ দিকে ঘূর্ণিঝড় তিতলিকে কেন্দ্র করে গতকাল থেকে কক্সবাজারে একটু পর পর বৃষ্টিপাত হচ্ছে এবং সাগরও রয়েছে উত্তাল। তবে ধমকা হাওয়া বইছে না।

এ ব্যাপারে জেলা প্রশাসক কামাল হোসেন জানান, দুর্যোগ কালীন উপকূলবর্তী এলাকার লোকজনকে নিরাপদস্থানে সরিয়ে নিতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে জরুরি না হওয়ায় এখনও পর্যন্ত কার্যক্রম শুরু করা হয়নি।

ঘূর্ণিঝড়ের প্রভাবে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রামের অনেক জায়গা; ঢাকা ও সিলেটের কিছু কিছু জায়গা; রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ, ঝড়ো হাওয়া বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া কোথাও কোথাওয়া ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন