বিজ্ঞাপন

সাতক্ষীরার তালায় পাঁচ শিবির ক্যাডার গ্রেফতার

January 4, 2018 | 5:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সাতক্ষীরা: সাতক্ষীরার তালা উপজেলায় পাঁচ শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটার গান, পাঁচটি পেট্রোল বোমা, তিনটি ককটেল ও তিনটি জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

তালা উপজেলার কপোতাক্ষ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে গত বুধবার  ভোরে গোপন বৈঠক করার সময় তাদের গ্রেফতার করা হয় ।

পুলিশ জানিয়েছে, এ অভিযানে শিবির ক্যাডারদের বোমা হামলায় তালা থানার এসআই মিজান, এএসআই মাহফুজ ও এএসআই রফিকুল গুরুতর আহত হয়েছেন। তাদের তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন, তালা উপজেলার দোহার গ্রামের মোসলেম সরদারের ছেলে ইনামুল সরদার, শাহজাতপুর গ্রামের শাহাজান খানের ছেলে হাবিবুর খান, শুভংকরকাটি গ্রামের রহিম শেখের ছেলে মহাসিন শেখ, শ্রীমন্তকাটি গ্রামের রাজ্জাক মোড়লের ছেলে সুজন মোড়ল ও উত্তর নলতা গ্রামের শেখ আসাদুজ্জামানের ছেলে আনোয়ার হোসেন সাগর।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বৃহস্পতিবার দুপুরে একটি সংবাদ সম্মেলনে জানান, তালা উপজেলার কপোতাক্ষ মাধ্যমিক বিদ্যালয়ের পশ্চিম পাশের একটি টিন শেডের ঘরে শিবিরের গোপন বৈঠক চলছে- এ খবর পেয়ে বুধবার ভোরে সেখানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবির ক্যাডাররা বোমা নিক্ষেপ করে। এতে তালা থানার একজন এসআইসহ দুই এএসআই আহত হন।

এ ঘটনায় গ্রেফতারকৃতদের নামে নাশকতা সৃষ্টি, পুলিশের উপর হামলা ও অস্ত্র আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

হাসান হাফিজুর রহমান আরও জানান, আহত তিন পুলিশ সদস্যদের মধ্যে এসআই মিজানের অবস্থা গুরতর।

সারাবাংলা/আরসি/এমএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন