বিজ্ঞাপন

জলবায়ু পরিবর্তন বিষয়ে তরুণদের সচেতনতা প্রয়োজন: সংস্কৃতিমন্ত্রী

October 23, 2018 | 9:35 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

পরিবেশ ও জলবায়ু বিষয়ে সকলের মধ্যেই সচেতনা প্রয়োজন। তবে তরুণ প্রজন্মকে এই বিষয়ে আরও উদ্যোগী করে তুলতে হবে বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। মঙ্গলবার (২৩ অক্টোবর) রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ ২০১৮ উপলক্ষে আয়োজিত আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, পরিবেশ ও জলবায়ু বিষয়ে আমাদের সবার মধ্যে সচেতনতা বাড়াতে হবে । শিশু, কিশোর ও তরুণ প্রজন্মকে আমরা যদি এই বিষয়ে সচেতন করে তুলতে পারি তাহলে অবশ্যই তা ভাল ফল বয়ে আনবে। শুধু সরকারের উপর নির্ভর করে না থেকে আমাদের সবাইকে উদ্যোগ নিয়ে এগিয়ে আসতে হবে।

শিল্পকলা একাডেমিতে, ‘জলবায়ু ও জনজীবন’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীতে ৩৭ জন শিল্পীর ৬৯ টি ছবি প্রদর্শিত হচ্ছে।  প্রদর্শনীটি ৩ নং গ্যালারিতে ২৭ অক্টোবর পর্যন্ত চলবে ।

বিজ্ঞাপন

প্রদর্শনীতে আলোকচিত্র প্রতিযোগিতায় ৮৫ জন আলোকচিত্রী ৫২২ টি ছবি জমা দেন। এরমধ্যে ৫টি ছবিকে পুরস্কৃত করা হয়েছে। সুইডিশ ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কো-অপারেশন (সিডা)’র সহায়তায় মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) প্রদর্শনীটির আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অতিরিক্ত সচিব সত্যেন্দ্রকুমার সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমজেএফের পরিচালক ড. রিজওয়ান-উল আলম। স্বাগত বক্তব্য রাখেন এমজেএফের জেন্ডার এডবাইজার বনশ্রী মিত্র নিয়োগী।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন