বিজ্ঞাপন

বিশ্বের বৃহত্তম বার্ন ইনস্টিটিউটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

October 24, 2018 | 11:59 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আগুনে পোড়া রোগীদের চিকিৎসায় বিশ্বের বৃহত্তম বার্ন ইনস্টিটিউটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৪ অক্টোবর) সকালে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন নিমতলীতে নিজের নাম  ‘ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে’র ১৮ তলা ভবনটির উদ্বোধন করেন তিনি।

এর মাধ্যমে পোড়া রোগীরা যেমন উন্নত সেবা পাবেন তেমনি চিকিৎসক ও নার্সরা তাঁদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ পাবেন।

বিজ্ঞাপন

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্বল্প পরিসরে পোড়া রোগীদের চিকিৎসা চলছে। শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লস্টিক সার্জারি  ইনস্টিটিউটের উদ্বোধনের ফলে এখানে ৫০০ শয্যায় চিকিৎসা সেবার দ্বার উন্মোচিত হলো।

আরও পড়ুন: ৫ থেকে ৫০০ বেডের গল্প 

নতুন এ বার্ন ইনস্টিটিউটের দায়িত্বে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডা. সামন্ত লাল সেন।

বিজ্ঞাপন

গণমাধ্যমকে তিনি জানান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধীনে বিশ্বের সবচেয়ে বড় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটটি বিশ্বের সবচেয়ে বড় ইনস্টিটিউট, যেখানে একইসঙ্গে চিকিৎসা, সেবা, প্রশিক্ষণ, শিক্ষা ও গবেষণার সব সুযোগ রয়েছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ৬ এপ্রিল এই ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং মূল ভবনের নির্মাণকাজ শুরু হয় ২০১৬ সালের ২৭ এপ্রিল।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন