বিজ্ঞাপন

রায়ের প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন-গণঅনশন করবে বিএনপি

October 29, 2018 | 8:51 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জিয়া চ্যারিটেবিল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে পূর্বঘোষিত বিক্ষোভের সঙ্গে আরও দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কর্মসূচিগুলো হলো— ৩০ অক্টোবর সারাদেশে জেলা সদর ও মহানগরে প্রতিবাদ বিক্ষোভ, ৩১ অক্টোবর ঢাকাসহ সারাদেশের জেলা সদর ও মহানগরে মানববন্ধন এবং ১ নভেম্বর ঢাকাসহ সারাদেশে গণঅনশন।

আরও পড়ুন- ‘খালেদা জিয়া ন্যায় বিচার পাননি’

সোমবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা জানান।

বিজ্ঞাপন

এর আগে, দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত স্থায়ী কমিটির সদস্যরা দলটির চেয়ারপারসনের উপদেষ্টা, ভাইস চেয়ারম্যান ও যুগ্ম মহাসচিবদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে রুহুল কবির রিজভী বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায়ের প্রতিবাদের বিএনপি মহাসচিব সকালে কর্মসূচি ঘোষণা করেছিলেন। আগামীকাল ঢাকাসহ সারাদেশে জেলা ও মহানগরে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। নেতাকর্মীরা স্থানীয় সুবিধা অনুযায়ী প্রতিবাদ মিছিল এবং প্রতিবাদ সমাবেশও করতে পারেন। বৈঠকে আজকে সকালের ঘোষিত প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচির সঙ্গে আরও দুই দিনের কর্মসূচি যোগ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে দল।

আরও পড়ুন- খালেদা জিয়ার জেল আরও ৭ বছর

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায়ের প্রতিবাদে ৩১ অক্টোবর ঢাকাসহ সারাদেশের জেলা সদর ও মহানগরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে। একই ইস্যুতে ১ নভেম্বর ঢাকাসহ সারাদেশে গণঅনশন কর্মসূচি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে রিজভী জানান, ৩১ অক্টোবর ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। মানববন্ধনের সময়সীমা সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আর গণঅনশন কর্মসূচি করার জন্য আমরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অথবা মহানগর নাট্য মঞ্চে অনুমতি চাইব।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব জানান, খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেওয়ায় বিএনপির সবাই মর্মাহত ও বিক্ষুব্ধ বলেও বৈঠকে উল্লেখ করা হয়। এটাই প্রধান আলোচ্য বিষয় ছিল। বৈঠকে অন্য আর কোনো বিষয়ে আলোচনা হয়নি।

এসময় রিজভী বিএনপির নেতাকর্মীদের কর্মসূচিগুলো সফল করার জন্য আহ্বান জানান।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, ড. মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন