বিজ্ঞাপন

মাশরাফি-মোস্তাফিজদের বিপক্ষে তামিমের সেঞ্চুরি

January 6, 2018 | 4:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

১৫ জানুয়ারি শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে অনুশীলন ম্যাচ খেলতে নেমে সেঞ্চুরি পেয়েছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে ‘লাল’ ও ‘সবুজ’ দুই দলে ভাগ হয়ে শনিবার ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছেন মাশরাফি-সাকিবরা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে শনিবার (৬ জানুয়ারি) দুপুর ১২টা থেকে শুরু হয় ম্যাচটি। প্রাথমিক স্কোয়াডে থাকা ২৪ ক্রিকেটার এই দুই দলে ভাগ হয়ে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পান।

দিবারাত্রির এই ম্যাচের জন্য ‘সবুজ’ দলের অধিনায়ক করা হয় টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। আর ‘লাল’ দলের অধিনায়ক করা হয় টেস্ট এবং টি-টোয়েন্টির দলপতি সাকিব আল হাসানকে। টস জিতে ‘সবুজ’ দলের অধিনায়ক মাশরাফি ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ‘লাল’ দলকে। তামিম ওপেনিংয়ে নামেন সাকিবের ‘লাল’ দলের হয়ে।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে ‘লাল’ দলের আরেক ওপেনার এনামুল হক বিজয় ২১ রান করে ‘সবুজ’ দলের পেসার মোস্তাফিজুর রহমানের বলে বোল্ড হন। তামিম নিজের মতোই খেলেছেন। ১১৯ বলে ১০৪ রান করে তামিম বিদায় নেন। তবে, আউট হয়ে ড্রেসিং রুমে যাননি তামিম, সেঞ্চুরির পর অন্যদের ব্যাটিংয়ের সুযোগ করে দিতেই স্বেচ্ছায় অবসর নেন তিনি। তার আগে তামিম ইনিংসে ১০টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ২টি ছক্কা।

সাকিব ৩৬ বলে ২৪ রান করে আউট হন। প্রস্তুতি ম্যাচে মুশফিকুর রহিম কোনো রানই করতে পারেননি। সাব্বির রহমানের ব্যাট থেকে আসে ১৯ রান। মাহমুদুল্লাহ রিয়াদ হাফসেঞ্চুরির দেখা পান।

৯ জানুয়ারি নিজেদের মধ্যে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

বিসিবি সবুজ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ মিথুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ রাহি, মোস্তাফিজুর রহমান ও নাজমুল হোসেন অপু।

বিসিবি লাল দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন