বিজ্ঞাপন

বাংলাদেশি বিনিয়োগ চায় আফগানিস্তান

October 31, 2018 | 6:48 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: উন্নয়নের জন্য বাংলাদেশি বিনিয়োগ চায় আফগানিস্তান। আফগানিস্তানের নবনিযুক্ত রাষ্ট্রদূত আব্দুল কাইয়ুম মালিকজাড পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বুধবার (৩১ অক্টোবর) সঙ্গে এক সাক্ষাতে ঢাকার কাছে এই সহযোগিতা প্রত্যাশা করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী আফগান রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানান। অরাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে আফগানিস্তানের ঐতিহ্যবাহী সম্পর্ককে আরও দৃঢ় করার ব্যাপারে তাঁর সরকারের অব্যাহত প্রচেষ্টার কথা ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

আলোচনাকালে রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে ওষুধ, তৈরি পোশাক আমদানি এবং আফগানিস্তানে বাংলাদেশি বিনিয়োগের ব্যাপারে তার সরকারের আগ্রহের কথা প্রকাশ করেন।

আফগান রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশের অব্যাহত উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং নির্বাচনে প্রধানমন্ত্রী ও তার দলের প্রতি শুভকামনা জ্ঞাপন করেন। বৈঠকে আফগানিস্তানের সাম্প্রতিক নির্বাচনের বিষয়েও আলোচনা হয়।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তানের উন্নয়নের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন এবং এ ব্যাপারে বাংলাদেশের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান। তিনি আফগান রাষ্ট্রদূতের বাংলাদেশে অবস্থানকালীন সময়ের সাফল্য কামনা ও পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

সারাবাংলা/জেআইএল/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন