বিজ্ঞাপন

গণভবনে ঢুকতে শুরু করেছেন যুক্তফ্রন্ট নেতারা

November 2, 2018 | 7:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে সংলাপের জন্য গণভবনে ঢুকতে শুরু করেছেন সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন রাজনৈতিক জোট যুক্তফ্রন্টের নেতারা।

শুক্রবার (২ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে বারিধারায় বিকল্পধারার কার্যালয় থেকে তারা রওনা দেন গণভবনের উদ্দেশে। সন্ধ্যা সোয়া ৭টার দিকে তারা গণভবনের মূল গেট দিয়ে ঢুকতে শুরু করেছেন।

বিজ্ঞাপন

শুরুতেই গণভবনে প্রবেশ করেন যুক্তফ্রন্টের শরিক দল বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়াসহ আরও কয়েকজন। এর কিছুক্ষণ পরই আটটি গাড়ির বহর নিয়ে গণভবনে প্রবেশ করেন ডা. বদরুদ্দোজা চৌধুরী, তার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নানসহ অন্যান্য নেতারা।

সন্ধ্যা সাড়ে ৭টা থেকে গণভবনের ব্যাংকুয়েট হলে এই সংলাপ শুরুর কথা রয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, সংলাপ ঘিরে গণভবনের সামনে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। গণমাধ্যমকর্মীদের গণভবনের সামনে থেকে সরিয়ে দিয়ে রাস্তার পশ্চিম পাশে অবস্থান করতে বলা হয়েছে।

আজকের (শুক্রবার) সংলাপে যুক্তফ্রন্টের পক্ষ থেকে প্রতিনিধি দলে থাকছেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও প্রেসিডেন্ট বিকল্পধারা বাংলাদেশ অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, সহসভাপতি মাহমুদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক ও সাবেক সংসদ সদস্য এইচ এম গোলাম রেজা; বাংলাদেশ ন্যাপ সভাপতি জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া; বিএলডিপির সভাপতি নাজিম উদ্দিন আল আজাদ ও মহাসচিব অ্যাডভাকেট দেলোয়ার হোসেন খান এবং ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তুজা ও জাতীয় জনতা পার্টির সভাপতি শেখ আসাদুজ্জামান।

বিজ্ঞাপন

 

 

 

 

 

 

 

এর আগে, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগ ও ১৪ দল সংলাপে সম্মত হলে বিকল্পধারা বাংলাদেশ ও যুক্তফ্রন্টের পক্ষ থেকেও সরকারি দলের সঙ্গে সংলাপে বসার আগ্রহের কথা জানানো হয়। পরে ৩০ অক্টোবর সন্ধ্যায় সংলাপের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে বি. চৌধুরীর লেখা চিঠি নিয়ে যান বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। ওইদিন রাতেই বিকল্পধারাসহ যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপে সম্মত হয়ে তাদের গণভবনে আমন্ত্রণ জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আমন্ত্রণপত্রে জানানো হয়, ২ নভেম্বর সন্ধ্যায় গণভবনে এই সংলাপ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন-

সংলাপ নিয়ে আশাবাদ যুক্তফ্রন্টের

সংলাপে যুক্তফ্রন্টের যারা থাকছেন

বিকল্পধারাও সরকারের সঙ্গে সংলাপ চায়

সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে এবার বিকল্পধারার চিঠি

গণভবনে নৈশভোজে লাল আটার রুটি চান বি. চৌধুরী

দাওয়াত পেলেন বি. চৌধুরী, প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ ২ নভেম্বর

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন