বিজ্ঞাপন

চার নেতা হত্যায় জাতি যা হারিয়েছে তা পূরণীয় নয়: মেয়র লিটন

November 6, 2018 | 9:38 pm

।। রাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাতীয় চার নেতা হত্যাকাণ্ডে যে ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয় বলে মন্তব্য করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। মঙ্গলবার (৬ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ মিনার মুক্ত মঞ্চে ‘জেল হত্যা দিবস উপলক্ষে’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাসিক মেয়র লিটন বলেন, রক্ত কথা বলে, রক্ত তার ধারাবাহিকতা নিয়ে চলে। জাতীয় চার নেতার শরীরে যে রক্ত প্রবাহমান ছিল আমাদের শরীরেও সে রক্ত প্রবাহিত হচ্ছে । তারা দেশের মানুষের জন্য জীবন বিলিয়ে গেছেন। আমরাও দেশের মানুষের জন্য নিরন্তর কাজ করে যাচ্ছি। যতোদিন বেঁচে থাকি কাজ করে যাবো।

প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর এম মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাবি ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান। তিনি বলেন, ৩ নভেম্বর জেলা হত্যা দিবস ১৫ ই আগস্টের মতো নির্মম, দুঃখের এবং বেদনা দায়ক। জেল খানার মতো সুরক্ষিত জায়গায় এ ধরনের হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে একটি কলঙ্ক জনক অধ্যায়।

বিজ্ঞাপন

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরি মো. জাকারিয়া, ছাত্র উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর লুৎফর রহমান প্রমুখ।মুক্তিযোদ্ধের চেতনা ও মূলবোধে বিশ্বাসী রাবি প্রগতিশীল শিক্ষক সমাজ এ আলোচনা সভার আয়োজন করে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন