বিজ্ঞাপন

মাঝপথেই বিদায় সাইফ কোচের, নবনিযুক্ত ব্রিটিশ মেকিন্সট্রি

November 7, 2018 | 6:24 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: ফেডারেশন কাপের কোয়ার্টারে ফাইনাল সামনে। এই টুর্নামেন্ট গেলেই সামনে ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় পেশাদার লিগ বিপিএল। এর মাঝেই সাইফ স্পোর্টিং ক্লাবের প্রধান কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়িয়েছেন ব্রিটিশ কোচ জন স্টুয়ার্ট হল। তাঁর স্থলে আরেক ব্রিটিশ কোচকে একই সময়ে নিয়োগ দিয়েছে ক্লাবটি।

বিজ্ঞাপন

নতুন কোচের নাম জোনাথন মেকেন্সট্রি। তার সহযোগী কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অ্যালেকজান্ডার মাইকেল মেকার্দিকে।

ক্লাবসূত্র জানায়- ব্যক্তিগত কারণে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন উয়েফার প্রো লাইসেন্স প্রাপ্ত স্টুয়ার্ট হল। বুধবার (০৭ নভেম্বর) ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী সহ ক্লাবের সকল কর্মকর্তা, কর্মচারী ও খেলোয়াড়বৃন্দ স্টুয়ার্ট জন হলকে ক্লাবের প্রধান কার্যালয়ে বিদায় সংবর্ধনা দিয়েছেন। একই সঙ্গে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রধান কোচ জোনাথন মেকিন্সট্রি এবং তার সহযোগী কোচ অ্যালেকজান্ডার মাইকেল মেকার্দিকে ফুল দিয়ে বরণ করে নেন।

ঢাকার সর্বোচ্চ পেশাদার ফুটবলে গত দুই মৌসুম ধরে অংশ নেয়া সাইফ নতুন হলেও শুরু থেকেই বিদেশি কোচের প্রতি আগ্রহী সাইফ স্পোর্টিং ক্লাব। গত মৌসুমে ছিলেন দুজন বিদেশি কোচ। ঘানাইয়ান বংশোদ্ভূত ব্রিটিশ কোচ কিম্বার্লি গ্র্যান্ট বিদায় নিয়েছিলেন প্রিমিয়ার লিগের মাঝপথে। আরেক ব্রিটিশ রায়ান নর্থমোর চলে গেছেন এএফসি কাপ থেকে সাইফ স্পোর্টিং বিদায় নেওয়ার পর। চলতি মৌসুমের জন্য নেয়া হয়েছিল স্টুয়ার্ট হলকে। আবারও বিদেশি কোচ নিয়েছে ক্লাবটি।

বিজ্ঞাপন

উয়ফা প্রো লাইসেন্স প্রাপ্ত নব নিযুক্ত কোচ জোনাথন মেকিন্সট্রি কাজ শুরু করবেন ফেডারেশন কাপ থেকেই। রুয়ান্ডা ও সিয়েরালিওনের জাতীয় দলের কোচ ছিলেন মেকিন্সট্রি। সবশেষ লিথুয়ানিয়ার ক্লাব কাউনো জালগ্রিসের ডাগ আউটে কোচ হিসেবে দায়ত্ব পালন করা এই ব্রিটিশ কোচ এবার সাইফের দায়িত্ব নিয়েছেন। এর আগে পূর্ব ও মধ্য আফ্রিকার টুর্নামেন্ট কেকাফা চ্যালেঞ্জ কাপে রুয়ান্ডাকে সিলভার জিতিয়েছেন এই কোচ। সঙ্গে টুর্নামেন্টের বেস্ট কোচও হয়েছেন তিনি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন