বিজ্ঞাপন

সাব্বির-বিজয়দের অধিনায়ক শান্ত

January 7, 2018 | 7:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ খেলতে ১০ জানুয়ারি জিম্বাবুয়ে দল বাংলাদেশে আসবে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দুই দিন অনুশীলন করবে তারা। ১৩ জানুয়ারি আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেদিন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। এই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরপুরে ১৫ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে। এরপর ১৭, ১৯, ২১, ২৩, ২৫ জানুয়ারি হবে সিরিজের বাকি ম্যাচগুলো। ২৭ জানুয়ারি হবে ফাইনাল। সবগুলো ম্যাচ শুরু হবে দুপুর ১২টায়।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রাখা হয়েছে ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য ডাক পাওয়া চার ক্রিকেটারকে। তারা হলেন এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন ও আবুল হাসান রাজু। মূল দলে সুযোগ না পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন শান্তকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। এই ম্যাচের জন্য নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে খেলবেন সাব্বির-বিজয়-মিঠুনরা। গত দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে জাতীয় দলের বাইরে সৈকত।

বিজ্ঞাপন

আরও আছেন বিপিএলে ভালো খেলে জাতীয় দলের প্রাথমিক ক্যাম্পে সুযোগ পাওয়া আরিফুল হক ও মেহেদী হাসান। এছাড়া নতুন করে সুযোগ দেওয়া হয়েছে এবাদত হোসেন, খালিদ হাসান, ইমরান আলী ও তানভীর হায়দারকে।

বিসিবি একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, আবুল হাসান রাজু, আরিফুল হক, মেহেদী হাসান, ইমরান আলী, ইবাদত হোসেন, খালিদ হাসান ও তানভীর হায়দার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন