বিজ্ঞাপন

নয়াপল্টনে যানচলাচল সচল রাখতে তৎপর বিএনপি

November 15, 2018 | 1:01 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে চতুর্থ দিনের মতো বিএনপি নেতাদের মনোনয়ন সংগ্রহে দলীয় নেতাকর্মী-সমর্থকদের ভিড় তৈরি হলেও কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তা দিয়ে যানচলাচল স্বাভাবিক রাখতে ঘাম ঝরাচ্ছেন নেতাকর্মীরা। ফলে সীমিত পরিসরে যানচলাচল সচল রয়েছে এ সড়কে। কোনো গাড়ি এলে সেটিকে দ্রুত যাওয়ার সুযোগ করে দিচ্ছেন বিএনপির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকাল ১১টায় শুরু হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলের মনোনয়ন ফরম বিক্রির চতুর্থ দিনের কার্যক্রম। এসময় মনোনয়ন সংগ্রহকারী নেতারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের দিকে আসতে থাকলে নেতাকর্মী ও সমর্থকদের ভিড় জমতে থাকে। এসময় থেকেই নেতাকর্মীরা যানচলাচলের জন্য ‘লেন’ চালু রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার একই স্থানে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় বিএনপি নেতাকর্মীদের। পুলিশ কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে ফকিরাপুল থেকে কাকরাইলগামী সড়কে যানচলাচলের মাত্র একটি লেন সচল রাখতে চেয়েছিলেন তারা। এ নিয়েই দলটির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত, যা পরে জ্বালাও-পোড়াও পর্যন্ত গড়ায়। যদিও দলীয় নেতাকর্মীরা বলছেন, গতকালও (বুধবার) তারা যানচলাচল স্বাভাবিক রাখতে সচেষ্ট ছিলেন। কিন্তু কিছু সময়ের জন্য যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় পুলিশ ইচ্ছাকৃতভাবে সংঘর্ষে জড়ায়। এ ধরনের অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতি এড়াতে আজ তারা বেশি সচেষ্ট বলে জানান।

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে কথা হয় মহানগর দক্ষিণের ছাত্রদল নেতা আরাফাত হোসেনের সঙ্গে। তিনি সারাবাংলাকে বলেন, যানচলাচল স্বাভাবিক রাখতে আমরাই সচেষ্ট আছি। গতকালও আমরা সেটি করছি। কিন্তু হঠাৎ করে একটি বড় মিছিল আসায় তাতে সাময়িক বিঘ্ন ঘটে। এতে পুলিশ ইচ্ছা করেই সংঘর্ষে জড়ায়। এটি একটি চক্রান্ত। আমরা বরাবরই এ ধরনের চক্রান্তের শিকার।

বিজ্ঞাপন

এদিকে, বুধবারের ওই ঘটনার পর বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ নয়াপল্টন কিংবা আশপাশের এলাকায় পুলিশ-বিএনপির মধ্যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে এ এলাকায় বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতি দেখা গেছে। কাকরাইল ও ফকিরাপুল মোড়ের কাছেও পুলিশের জলকামান ও রায়টকার মোতায়েন দেখা গেছে।

আরও পড়ুন-

নয়াপল্টনে যে কারণে পিছু হটেছিল পুলিশ

নয়াপল্টনের ঘটনায় পুলিশের ৩ মামলা

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/এমএইচ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন