বিজ্ঞাপন

বেলজিয়াম-ক্রোয়েশিয়ার হার, সেমিতে ইংল্যান্ড-সুইজারল্যান্ড

November 19, 2018 | 11:19 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

উয়েফা নেশন্স লিগের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল ইংল্যান্ড। রোববার (১৮ নভেম্বর) ঘরের মাঠ ওয়েম্বলিতে ২-১ গোলের ব্যবধানে এই ম্যাচে জয় তুলে আসরের সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। দিনের অন্য ম্যাচে বেলজিয়ামকে বড় ব্যবধানে হারিয়ে সেমিতে পৌঁছে গেছে সুইজারল্যান্ড।

ওয়েম্বলিতে ‘লিগ-এ’ এর গ্রুপ ৪ এর শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। আগের ম্যাচে শেষ মুহুর্তে গোল করে সেমির আশা বাঁচিয়ে রাখলেও ইংলিশদের বিপক্ষে ম্যাচের শেষ দিকে ক্রোয়েশিয়ার সেই আশা নষ্ট করে দেন ইংলিশ তারকা হ্যারি কেন।

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল হয়নি। তবে বিরতির পর ম্যাচের ৫৭ মিনিটে আন্দ্রেজ ক্রামারিচের গোলে এগিয়ে যায় ক্রোয়াটরা। এরপর ম্যাচের ৭৮ মিনিটে জেসে লিনগার্ডের গোলে সমতা ফেরে স্বাগতিকরা। এরপর এগিয়ে যেতে একের পর এক আক্রমণ করতে থাকে ইংলিশরা। ম্যাচের ৮৫ মিনিটে দলকে এগিয়ে নেন হ্যারি কেন। তার গোলেই উয়েফা নেশন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে গ্যারেথ সাউদগেটের দল।

বিজ্ঞাপন

দিনের অন্য ম্যাচে সেমিফাইনালে ওঠার সুযোগ থাকলেও সুইজারল্যান্ডের বিপক্ষে হেরে সুযোগ নষ্ট করে বেলজিয়াম।

ম্যাচের ১৭ মিনিটের মধ্যেই সুইজারল্যান্ডের জালে দুই গোল জড়িয়ে সেমির সম্ভাবনা জাগায় বেলজিয়াম। ম্যাচের ২ মিনিটে এবং ১৭ মিনিটে গোল দুটি করেন ইডেন হ্যাজার্ডের ছোট ভাই তোরগ্যান হ্যাজার্ড। তবে এরপরই ঘরের মাঠে আক্রমণাত্মক হয়ে ওঠে সুইজারল্যান্ড। তাতেই ম্যাচের ২৬ মিনিটে গোল করেন সুইস ডিফেন্ডার রিকার্দো রদ্রিগেজ (২-১)।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ৩১ মিনিটে সেফেরোভিচের দুর্দান্ত গোলে সমতায় ফেরে স্বাগতিক সুইজারল্যান্ড। বিরতির আগে ম্যাচের ৪৪ মিনিটে আবারো গোল করে দলকে এগিয়ে নেন সেফেরোভিচ। তাতেই ৩-২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ম্যাচের ৬২ মিনিটে হেডে গোল করে ব্যবধান আরো বাড়ান নিকো এলভেদি (৪-২)। এরপর আর তেমন কোনো সুযোগ পায়নি বেলজিয়ানরা। উল্টো ম্যাচের ৮৪ মিনিটে আবারো গোল হজম করে তারা (৫-২)। গোল করে হ্যাটট্রিক পূরণ করেন বেনফিকার ফরোয়ার্ড সেফেরোভিচ।

এ জয়ে ‘এ’ লিগের গ্রুপ ২ এর শীর্ষে উঠেছে সুইজারল্যান্ড।

লিগ ‘এ’ এর চারটি গ্রুপের শীর্ষ দলগুলোকে নিয়ে আগামী বছরের জুনেই টুর্নামেন্টের শিরোপার লড়াই অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন