বিজ্ঞাপন

২ আসনে নির্বাচন করবেন শেখ হাসিনা

November 20, 2018 | 5:02 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুইটি আসন থেকে নির্বাচন করবেন বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, রংপুর-৬ (পীরগঞ্জ) ও গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) আসন থেকে ভোটে দাঁড়াবেন তিনি।

মঙ্গলবার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের এ কথা বলেন। এ সময় তিনি জানান, শেখ হাসিনা ছাড়া দলের বাকি নেতারা সবাই এক আসনে নির্বাচন করবেন।

আপনি কয় আসন থেকে নির্বাচন করছেন— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এসব এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, একটি আসনের নেতাকর্মীরা এসে আমাকে চাপ দিচ্ছে তাদের এলাকায় নির্বাচন করার জন্য। তবে আমাদের নেত্রী (শেখ হাসিনা) দু’টো আসনে নির্বাচন করবেন, আর আমরা সবাই এক আসনে নির্বাচন করব। এটাই আমাদের সিদ্ধান্ত। সিদ্ধান্ত মানে অফিশিয়াল সিদ্ধান্ত নয়, এটা আমরা মেনে চলি।

বিজ্ঞাপন

দেশে স্থিতিশীলতা বজায় রাখতে ভারত কি আওয়ামী লীগেকে চায়?— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশের স্থিতিশীলতার জন্য আওয়ামী লীগকে আবারও দরকার, এই কথা ইন্ডিয়া কেন বলবে? আর ইন্ডিয়া কি পারবে আমাদের জেতাতে? আমরা কি সেটা আশা করব?

তিনি বলেন, এটা তো আমাদের দেশ। ইন্ডিয়ায় বিজেপি সরকারকে যদি সে দেশের জনগণ ভোট না দেয়, তাহলে তারা প্রতিবেশী কোনো দেশে গিয়ে কি তাদের জেতাতে পারবে? এটা তো ইমপসিবল। আর এ ধরনের চিন্তা আমরা কেন করব? আমাদের দেশের নির্বাচনে অন্য কোনো দেশের হস্তক্ষেপ (ইন্টারফেয়ার) বা কোনো দেশের থেকে কোনো দলকে সমর্থন— এটা কিভাবে হয়!

ওবায়দুল কাদের আরও বলেন, জনগণ যদি আমাদের ভোট না দেয়, ইন্ডিয়া আমাদের চায়— এই ধারণার ওপর আমরা কি বসে থাকবে? আমাদের জনগণই আমাদেরকে নির্বাচিত করতে পারে। ইন্ডিয়া বা অন্য কোনো দেশ আমাদের দেশে এখানে কোনো হস্তক্ষেপ করেছে বলে আমার জানা নেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন