বিজ্ঞাপন

অমিতাভের অনন্য উদ্যোগ

November 21, 2018 | 1:17 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।  

বিজ্ঞাপন

ব্যাংক ঋণ শোধ করতে না পারার দায়ে ভারতের অনেক কৃষক বেছে নেন আত্মহননের পথ। অনেকে আবার ঋণের বোঝা কাঁধে নিয়ে নিরুদ্দেশ হয়ে যান। যারা এর কোনটাই করেন না, তাদেরকে যাপন করতে হয় লাঞ্চনার জীবন। এসব ঘটনা নিয়ে অনেক খবর হয়েছে। লেখা হয়েছে বই। তৈরি হয়েছে অনেক সিনেমাও। কৃষক মৃত্যুর ঘটনা থেকে ‘পিপলি লাইভ’ নামে একটি সিনেমা বানিয়েছিলেন আমির খান স্বয়ং। যা স্পর্শ করেছিল ভারতের বাইরের মানুষেরও হৃদয়!

এবার ঋণগ্রস্থ এসব কৃষকদের সহায়তায় এগিয়ে এসেছেন অমিতাভ বচ্চন। ভারতের উত্তরপ্রদেশের কৃষকদের ঋণ শোধ করতে সাহায্য করবেন এই তারকা। সব মিলিয়ে ১৩৯৮ জন কৃষকের ঋণ শোধ করবেন তিনি, ভারতীয় মুদ্রায় যার সার্বিক মূল্য ৪.০৫ কোটি টাকা।

অমিতাভের ভয়!

অমিতাভ

উত্তর প্রদেশের সঙ্গে অমিতাভের সম্পর্ক আত্মীক। তার জন্মও এই প্রদেশের এলাহাবাদ শহরে। ১৯৮৪ সালে দেশটির ৮ম লোকসভা নির্বাচনে এই আসন থেকে সবচেয়ে বেশি [৬৮.২ শতাংশ] ভোট পেয়ে কংগ্রেসের এমপি নির্বাচিত হয়েছিলেন তিনি। ফলে উত্তর প্রদেশের গরীব-মেহনতি কৃষকদের সঙ্গে রয়েছে তার ভালোবাসার সম্পর্ক।

বিজ্ঞাপন

খুশীর খরবটি ব্লগে লিখে জানিয়েছেন বিগ বি নিজেই। ৭৬ বছরের এই অভিনেতা লেখেন, ‘সারাক্ষন যে বোঝা নিয়ে কৃষকরা চলেন, সেটা কিছুটা সরিয়ে দিতে পেরে আমি আনন্দিত…’

এরপর তিনি আরও লেখেন, ‘প্রথমে মহারাষ্ট্রে ৩৫০ জন চাষীর ঋণ শোধ করার উদ্যোগ নেওয়া হয়েছিল… এখন উত্তরপ্রদেশ এবং ১৩৯৮ কৃষকের ব্যাঙ্কে ঋণের অঙ্ক ৪.০৫ কোটি টাকা। আর এই ইচ্ছে পূরণে মনের শান্তির বিকাশ ঘটেছে।’

উল্লেখ্য, এর আগেও কেরালা প্রদেশের বন্যা আক্রান্তদের জন্য ৫১ লক্ষ টাকা দান করেছিলেন বড় বচ্চন। ধারণা করা হচ্ছে, ২০১৯ সালের নির্বাচনে সমাজবাদী পার্টি থেকে লোকসভা নির্বাচন করবেন অমিতাভ। আসন সেই এলাহাবাদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন