বিজ্ঞাপন

ভিয়েতনামের মেলায় নজর কেড়েছে বাংলাদেশি পণ্য

November 22, 2018 | 8:33 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ভিয়েতনামের হ্যানয়ে অনুষ্ঠিত চ্যারিটি মেলায় সকলের নজর কেড়েছে বাংলাদেশি পণ্য। হ্যানয় ইন্টারন্যাশনাল উইমেন’স ক্লাবের আয়োজনে গত ১৮ নভেম্বর মেলাটি অনুষ্ঠিত হয়। মেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন সম্মানসূচক সর্বোচ্চ পুরস্কার লাভ করে।

ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ বৃহস্পতিবার (২২ নভেম্বর) এক বার্তায় এই তথ্য জানান।

বিজ্ঞাপন

রাষ্ট্রদূত সামিনা নাজ বলেন, ‘এই মেলায় অংশ নেওয়ার মূল উদ্দেশ্য ছিল বাংলাদেশের উৎপাদিত পণ্যসামগ্রী বিশ্বের কাছে তুলে ধরা। যাতে আমাদের রফতানিযোগ্য পণ্যের পরিচিতি বাড়ে।’

তিনি আরও বলেন, ‘হ্যানয় ইন্টারন্যাশনাল উইমেন’স ক্লাব বাংলাদেশ প্যাভিলিয়নকে মেলায় বেস্ট স্টল অ্যাওয়ার্ডে নির্বাচিত করে, যা আমাদের জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের।’

বিজ্ঞাপন

বার্তায় বলা হয়, মেলায় বাংলাদেশের উৎপাদিত পণ্যসামগ্রী এবং ঐতিহ্যবাহী খাবার প্রদর্শন করা হয়। প্রদর্শনীর জন্য মেলায় বাংলাদেশি পণ্যসামগ্রী যেমন- ফাইন সিরামিক, তৈরি পোশাক, প্লাস্টিক সামগ্রী, লেদার ব্যাগ, হাতের তৈরি বাংলাদেশি ঐতিহ্যবাহী নকশীকাঁথা, মুক্তার তৈরি জুয়েলারি সামগ্রী, পাটের ব্যাগ, চা-পাতা, সুগন্ধি চাল প্রদর্শন করা হয়।

এ ছাড়া ঘরে তৈরি মুখরোচক খাবার যেমন সমুচা, চিকেন কাবাব, ভেজিটেবল পাকরা, চিকেন পোলাও রাইস, পায়েস ইত্যাদি দিয়ে স্টলটি সাজানো হয়। খাবারের আইটেমগুলো বিক্রির পর হ্যানয় ইন্টারন্যাশনাল উইমেন’স ক্লাবকে অনুদান দেওয়া হয়।

মেলায় ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি, দূতাবাসে কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন