বিজ্ঞাপন

পাকিস্তানকে হারিয়ে ২-০’তে লিড নিউজিল্যান্ডের

January 9, 2018 | 12:23 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও হারলো সফরকারী পাকিস্তান। নেলসনে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নিউজিল্যান্ড জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে (ডাকওয়ার্থ লুইস মেথড)। ফলে, ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে লিড নিয়েছে কিউইরা।

আগে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২৪৬ রান। ব্যাটিংয়ে নেমে বৃষ্টির কবলে পড়ে কিউইদের ইনিংস। ম্যাচ নেমে আসে ২৫ ওভারে। স্বাগতিকদের নতুন টার্গেট দাঁড়ায় ১৫১। ২৩.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে কেন উইলিয়ামসনের দল।

পাকিস্তানের ওপেনার আজহার আলি ৬ আর ইমাম উল হক ২ রান করে দ্রুতই বিদায় নেন। তিন নম্বরে নামা বাবর আজমের ইনিংস ১০ রানেই থেমে যায়। মোহাম্মদ হাফিজ করেন ৬০ রান। শোয়েব মালিক ২৭ রান করে সাজঘরে ফেরেন। অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে ৩ রান আসলেও শাদাব খানের ব্যাট থেকে আসে ৫২ রান।

বিজ্ঞাপন

এছাড়া, ফাহিম আশরাফ ৭, মোহাম্মদ আমির ৮, রুম্মন রইস ৬ রান করেন। হাফ-সেঞ্চুরির দেখা পান হাসান আলি। এই পেসার ৩১ বলে চারটি চার আর চারটি ছক্কায় তার ইনিংসটি সাজান।

নিউজিল্যান্ডের লুকি ফার্গুসন তিনটি উইকেট তুলে নেন। দুটি করে উইকেট পান টিম সাউদি, টড অ্যাশল। আর একটি করে উইকেট দখল করেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার।

ব্যাটিংয়ে নেমে কিউই ওপেনার মারটিন গাপটিল ৭১ বলে ৫টি চার আর ৫টি ছক্কায় ৮৬ রান করে অপরাজিত থাকেন। আরেক ওপেনার কলিন মুনরোর ব্যাট থেকে কোনো রান আসেনি। অধিনায়ক উইলিয়ামসন ১৯ রান করেন। ৪৩ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন রস টেইলর। পাকিস্তানের ফাহিম আশরাফ এবং মোহাম্মমদ আমির একটি করে উইকেট তুলে নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন