বিজ্ঞাপন

মেয়র আনিসুল হকের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

November 30, 2018 | 11:55 am

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রয়াত মেয়র আনিসুল হকের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে বিশেষ দোয়া ও খাবার বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (৩০ নভেম্বর) বিকেলে বাদ আসর গুলশান আজাদ মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বর বুধবার তার গড়া প্রতিষ্ঠান মোহাম্মদী গ্রুপে বাদ আসর মিলাদ ও দোয়া, ২৯ নভেম্বর বৃহস্পতিবার বাদ জোহর তার চেম্বারে কোরআনখানি অনুষ্ঠিত হয়। শনিবার ডিএনসিসির নগর ভবনেও নানান কর্মসূচির ব্যবস্থা করা হয়েছে।

২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান মেয়র আনিসুল হক। সেখানে তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হন। ১৩ আগস্ট তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তরুণদের অনুপ্রেরণার এ মেয়র।

বিজ্ঞাপন

১৯৫২ সালে নোয়াখালীর কোম্পানীগঞ্জে আনিসুল হকের জন্ম। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। আশির দশকে টেলিভিশন উপস্থাপক হিসেবে জনপ্রিয়তা লাভ করেন। বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘আনন্দমেলা’ ও ‘অন্তরালে’ নামে দুটি অনুষ্ঠানে উপস্থাপনা করতেন তিনি। আনিসুল হক একজন সফল ব্যবসায়ীও। ১৯৮৬ সালে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান ‘মোহাম্মদী গ্রুপ’ প্রতিষ্ঠা করেন। মোহাম্মদী গ্রুপের চেয়ারম্যান আনিসুল হকের তৈরি পোশাক ছাড়াও বিদ্যুৎ, তথ্যপ্রযুক্তি, আবাসন, কৃষিভিত্তিক শিল্পকারখানা রয়েছে। ডিজি যাদু ব্রডব্যান্ড লিমিটেড ও নাগরিক টেলিভিশনের মালিকানাও তার ব্যবসায়ী গ্রুপের।

২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিজিএমইএ’র সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি নির্বাচিত হন। ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বাংলাদেশে বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিআইপিপিএ’রও সভাপতি ছিলেন।

সারাবাংলা/এসএইচ/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন