বিজ্ঞাপন

বিজয়-সাব্বির-মিঠুনদের প্রস্তুতি ম্যাচ নিয়ে অনিশ্চয়তা

January 11, 2018 | 1:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

১৫ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ। প্রথম দিনই মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে ১০ জানুয়ারি বাংলাদেশে পৌঁছানোর কথা ছিল জিম্বাবুয়ে দলের। আগামী শনিবার বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সূচি ছিল জিম্বাবুয়ের। কিন্তু ম্যাচটি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

গত মঙ্গলবার জানানো হয়, একদিন পিছিয়ে বৃহস্পতিবার আসবে জিম্বাবুয়ে। বৃহস্পতিবার বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছেন, বৃহস্পতিবারও নয়, জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশে আসবে শুক্রবার। একসঙ্গে সব ক্রিকেটার আসছে না। ভাগে ভাগে আসা জিম্বাবুইয়ানদের প্রথম দলটি শুক্রবার বিকেল ৫টায় আসার কথা। প্রথম ভাগে দলের ৫ জন আসবে, বাকিরাও ভাগে ভাগে আসবে। তাই প্রস্তুতি ম্যাচকে ঘিরে এখন অনিশ্চয়তা।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রাখা হয়েছে ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য ডাক পাওয়া চার ক্রিকেটারকে। তারা হলেন এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন ও আবুল হাসান রাজু। প্রস্তুতি ম্যাচ বাতিল হলে নিজেদের ঝালিয়ে নিতে পারবেন না সুযোগ পাওয়া এই চার ক্রিকেটার।

বিজ্ঞাপন

মূল দলে সুযোগ না পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন শান্তকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। এই ম্যাচের জন্য নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে খেলবেন সাব্বির-বিজয়-মিঠুনরা। গত দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে জাতীয় দলের বাইরে সৈকত।

আরও আছেন বিপিএলে ভালো খেলে জাতীয় দলের প্রাথমিক ক্যাম্পে সুযোগ পাওয়া আরিফুল হক ও মেহেদী হাসান। এছাড়া নতুন করে সুযোগ দেওয়া হয়েছে ইবাদত হোসেন, খালিদ হাসান, ইমরান আলী ও তানভীর হায়দারকে।

বিসিবি একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, আবুল হাসান রাজু, আরিফুল হক, মেহেদী হাসান, ইমরান আলী, ইবাদত হোসেন, খালিদ হাসান ও তানভীর হায়দার।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ে স্কোয়াড: গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মায়ার, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, পিজে মুর, ম্যালকম ওয়ালার, রায়ান মারে, তেন্দাই চিসোরো, ব্রেন্ডন মাভুতা, ব্লেসিং মুজারাবানি, ক্রিস এমপোফু, তেন্দাই চাতারা ও কাইল জার্ভিস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন