বিজ্ঞাপন

খালেদা জিয়ার দুই মামলায় চার্জ শুনানি ৯ জানুয়ারি

December 13, 2018 | 4:02 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ভুয়া জন্মদিন পালন এবং যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মানহানির দুই মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠনের শুনানির জন্য আগামী ৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নুর আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এ নতুন তারিখ ঠিক করেন।

পুরান ঢাকার বকশিবাজার আদালতে মামলাটি খালেদা জিয়ার উপস্থিতি ও চার্জশুনানির জন্য দিন ধার্য ছিল। এই দুই মামলায় গত ৩১ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ থেকে জামিন পেলেও অন্য মামলায় কারাগারে রয়েছেন বলে আদালতকে জানিয়ে চার্জ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার পক্ষের আইনজীবীরা। শুনানি শেষে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির এ নতুন দিন ধার্য করেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ৫ জুলাই যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার মামলায় মহানগর হাকিম আহসান হাবিব ও ভুয়া জন্মদিন পালনের মামলায় খুরশিদ আলমের আদালত জামিন নামঞ্জুর করেন খালেদা জিয়ার।

মামলা দু’টির অভিযোগে বলা হয়, ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকার মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

এছাড়া ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এ বি এম মশিউর রহমান যুদ্ধাপরাধীদের মদদ দেওয়া সংক্রান্ত মামলাটির প্রতিবেদন দাখিল করেন। ২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী ‘স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মহানগর হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন