বিজ্ঞাপন

লাঙ্গলের গণজোয়ার দেখে নৌকার সমর্থকদের হামলা: মাহমুদুল

December 22, 2018 | 4:13 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালীতে লাঙ্গলের পক্ষে গণজোয়ার দেখে নৌকা মার্কার প্রার্থীর সমর্থকেরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী।

এলাকায় নৌকা মার্কার প্রার্থীর কোনো জনসমর্থন নেই দাবি করে মাহমুদুল ইসলাম তাকে মহাজোটের প্রার্থী ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধও জানিয়েছেন।

শুক্রবার বিকেলে হামলার শিকার হওয়ার পর শনিবার (২২ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মাহমুদুল ইসলাম বলেন, ‘এলাকায় আমার পক্ষে গণজোয়ার দেখে নৌকার প্রার্থীর সমর্থকরা এ হামলা চালিয়েছে। প্রশাসনকে জানিয়ে, অনুমতি নিয়ে চাম্বল এলাকায় সমাবেশ করতে গিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগের প্রার্থীর সন্ত্রাসীরা জয়বাংলা ও নৌকা বলে আমাদের ওপর হামলা করেছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যার জনসমর্থন আছে তার সন্ত্রাস লাগে না। আওয়ামী লীগের প্রার্থীর সমর্থন নেই বলে সে সন্ত্রাসী হামলা করেছে।’

শুক্রবার বিকালে বাঁশখালী উপজেলার চাম্বল বাজারে মাহমুদুলের প্রচারণা সভায় হামলা ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে অন্তঃত ২৫ জন আহত হয়েছে বলে দাবি মাহমুদুল ইসলামের।

তার দাবি, চাম্বল বাজারে নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর সমর্থক স্থানীয় ইউপি চেয়ারম্যান মুজিবুল হকের নেতৃত্বে সশস্ত্র হামলা হয়েছে।

বিজ্ঞাপন

‘ঠিকমতো’ নির্বাচন হলে নৌকার প্রার্থী জামানত হারাবে মন্তব্য করে মাহমুদুল ইসলাম বলেন, ইতিহাসগতভাবে বাঁশখালী নৌকা ও আওয়ামী লীগ বিরোধী। এখান থেকে সত্তরের নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হয়নি। এমনকি ২০০৮ সারের নিবার্চনে যেটিতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৭১ আসন পেয়েছিল সে সময়েও নৌকার প্রার্থী জয়ী হতে পারেনি।

লাঙ্গলের পক্ষে জোয়ার এসেছে দাবি করে তিনি বলেন, ‘আমার সমর্থনে গণজোয়ার সৃষ্টি হয়েছে এলাকায়। এখনই সঠিক সময় আওয়ামী লীগ তথা মহাজোট নেত্রী শেখ হাসিনার সঠিক সিদ্ধান্ত নেওয়ার। এ আসনে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে ধানের শীষ ও জামায়াতের প্রার্থীর সঙ্গে লাঙ্গলের প্রার্থীর।’

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগের নৌকা মার্কায় প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। তিনি ও লাঙ্গল প্রতীকের মাহমুদুল ইসলাম চৌধুরী উভয়ই নিজেদের মহাজোটের প্রার্থী দাবি করে মাঠে সক্রিয় আছেন।

এ ছাড়া ধানের শীষ প্রতীকে বিএনপি থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াত নেতা মোহাম্মদ জহিরুল ইসলামও প্রার্থী হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন