বিজ্ঞাপন

সতেজতা ফিরেছে রাজশাহী কিংসে

January 10, 2019 | 12:15 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের সামনে দাঁড়াতেই পারেনি রাজশাহী কিংস। জাজাই, নারাইনের ব্যাটে উড়ে গিয়েছিল তুলোর মতো।

৮৩ রানের বড় হারে সেদিন রাজ্যের হতাশা ভর করেছিল গোটা কিংস শিবিরে। যার প্রতিফলন সেদিন ম্যাচ শেষে অধিনায়ক মেহেদি হাসান মিরাজ যখন সংবাদ সম্মেলনে এলেন তাতে স্পষ্ট দেখা গেছে।

পক্ষান্তরে বুধবার (৯ জানুয়ারি) খুলনা টাইটান্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ শেষে যখন সম্মেলন কক্ষে সেই মিরাজ এলেন, দারুণ ফুরফুরে। রাজ্যের প্রশান্তি তার অবয়বে খেলা করছিল। যেন বহু কাঙ্ক্ষিত কোনো প্রাপ্তিতে দারুণ সতেজ হয়ে উঠেছেন।

বিজ্ঞাপন

তার কারণটিও অবশ্য কম সঙ্গত নয়। ঘুরে দাঁড়ানোর ম্যাচে তারা প্রবল বিক্রমে হারিয়ে দিয়েছেন খুলনা টাইটান্সকে। মাহমুদউল্লাহদের দেয়া ১১৭ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলেছে মাত্র ৩ উইকেটের খরচায়। বল বাকি ছিলো আরও ৭টি। নিজেও খেলেছেন ৫১ রানের ঝলমলে এক ইনিংস। সংগ্রহটি তিনি পেয়েছেন ৪৫ বল থেকে, তাতে ছয়ের মার ছিল ১টি, ৪ ছিল ছয়টি। বিপিএলের চলতি আসরে এটিই কোনো বাংলাদেশির ব্যক্তিগত সর্বোচ্চ। যেকোনো টি-টোয়েন্টিতে মিরাজের ক্যারিয়ারের সর্বোচ্চ।

কাজেই বলার অপেক্ষাই রাখে না দারুণ আপ্লুত তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে নিজেও স্বীকার করলেন, ‘খুব ভালো লাগছে। কারণ আমরা একটা ম্যাচ জিতেছি, প্রথম ম্যাচে হারার পর আমরা কাম ব্যাক করেছি। আমাদের একটা জয় দরকার ছিল দল চাঙ্গা করার জন্য।’

বোলিং অলরাউন্ডার ক্যাটাগরিতে খেলেন বিধায় ব্যাট হাতে মিরাজের তিনে নামাটা এতদিন দেখা যায়নি। যা প্রথম দেখা গেলো এই ম্যাচে। কিন্তু কেন তিনি তিনে?

বিজ্ঞাপন

জানতে চাইলে বলেন, সিদ্ধান্তটি টিম ম্যানেজমেন্টের, ‘তিনে নামার প্ল্যান ছিল ম্যানেজমেন্ট থেকে।ম্যানেজমেন্ট থেকে বলেছিল, প্রথম তিন ওভারের মধ্যে উইকেট পড়লে আমি যাব, তা না হলে সৌম্য ভাই যাবেন। ভালো সিদ্ধান্ত ছিল। প্ল্যানটা সফল হয়েছে। খুব ভালো লাগছে।’

বোলিং অলরাউন্ডার ক্যাটাগরিতে খেলেন বিধায় ব্যাট হাতে মিরাজের তিনে নামাটা এতদিন দেখা যায়নি। যা প্রথম দেখা গেলো এই ম্যাচে। কিন্তু কেন তিনি তিনে? জানতে চাইলে বলেন, সিদ্ধান্তটি টিম ম্যানেজমেন্টের, ‘তিনে নামার প্ল্যান ছিল ম্যানেজমেন্ট থেকে। ম্যানেজমেন্ট থেকে বলেছিল, প্রথম তিন ওভারের মধ্যে উইকেট পড়লে আমি যাব, তা না হলে সৌম্য ভাই যাবেন। ভালো সিদ্ধান্ত ছিল। প্ল্যানটি সফল হয়েছে। খুব ভালো লাগছে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন