বিজ্ঞাপন

রাবিতে ছাদ ভেঙে নিচে পড়েছে শিক্ষার্থী, রামেকে ভর্তি

January 15, 2019 | 3:06 pm

।। রাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাডেমিক ভবনের ছাদের কার্নিশ ভেঙে পড়ে গিয়ে শওকত নামে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদে এ ঘটনা ঘটে। আহত শওকত ওমর সজিব বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি চট্টগ্রামের পটিয়ার বাসিন্দা।

বিজ্ঞাপন

তার বন্ধুরা জানায়, সকালে ক্লাস শুরুর আগে শওকত বন্ধুদের সঙ্গে রোদ পোহাতে ভবনের ছাদে ওঠেন। একপর্যায়ে সে ছাদের উত্তর-পশ্চিম কোণে যেতেই ছাদের কার্নিশসহ ছাদের কিছু অংশ ধ্বসে শওকত নিচে পড়ে যায়। পরে তার সহপাঠীরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। শওকতের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের সভাপতি আবু সাদেক মো. কামরুজ্জামান বলেন, ‘শওকতের বন্ধুদের কাছ থেকে বিষয়টি জেনেছি। আমি তার খোঁজ-খবর নিচ্ছি। তবে এভাবে ছাদ ধ্বসে শিক্ষার্থী আহত হওয়ার বিষয়ে আমি উদ্বিগ্ন। বিষয়টি নিয়ে অনুষদের মিটিংয়ে আলোচনা করা হবে।’

প্রসঙ্গত, গত বছরের মাঝামাঝি সময়ে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনসহ বেশ কয়েকটি একাডেমিক ও আবাসিক ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে প্রকৌশল দপ্তর। কিন্তু বিষয়টিকে আমলে না নিয়ে ঝুঁকিপূর্ণ ভবনগুলোতে একাডেমিক ও আবাসিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন