বিজ্ঞাপন

শিক্ষাখাতে যুগান্তকারী উন্নয়ন করেছে আওয়ামী লীগ : হাছিনা গাজী

January 26, 2019 | 1:46 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ : শিক্ষাক্ষেত্রে আওয়ামী লীগ সরকার যুগান্তকারী উন্নয়ন করেছে বলে মন্তব্য করেছেন নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী। তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার ছাড়া আর অতীতে কোন সরকার শিক্ষাখাতে এতো উন্নয়ন করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার দক্ষ নেতৃত্বের কারণে দেশে দারিদ্র্যের হার কমেছে, শিক্ষার হার বেড়েছে।’

শ‌নিবার (২৬ জানুয়ারী) সকা‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার হাজী এখলাছ উদ্দিন ভূঁইয়া স্কুল অ্যান্ড ক‌লেজ, হাজী নূর উদ্দিন আহ‌মেদ উচ্চ বিদ্যালয়, গন্ধর্বপুর বহুমু‌খি উচ্চ বিদ্যালয় ও খাদুন হাজী আয়েত আলী ভুঁইয়া উচ্চ বিদ্যাল‌য়ের এসএস‌সি পরীক্ষার্থী‌দের বিদায় সংবর্ধনা, মিলাদ মাহ‌ফিল ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মেয়র হাছিনা গাজী বলেন, ‘আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় আসে তখনই এ দেশের মানুষের সর্বক্ষেত্রে উন্নয়ন হয়। শহর থেকে গ্রাম অজপাড়া গাঁয়ের আনাচে-কানাচে রাস্তাঘাটসহ মসজিদ, মাদরাসা, স্কুল-কলেজের ব্যাপক উন্নয়ন হয়েছে। গ্রামের দিকে তাকালে এখন আর কোথাও কাঁচা রাস্তা দেখা যায় না। শিক্ষা ক্ষেত্রে যেমন বছরের প্রথম দিনেই সারা বাংলাদেশে একযোগে প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্যে বই তুলে দিতে সক্ষম হয়েছে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে। এছাড়াও ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির ক্ষেত্রে ২৮% থেকে শতভাগে পরিণত হয়েছে বর্তমান সরকারের আমলেই। এছাড়াও শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষার বিভিন্ন উপকরণের অনেক ভর্তুকি দিয়েছে বর্তমান সরকার।’

‘বিএনপি-জামায়াত জোট সরকা‌রের আমলে শিক্ষকরা মানবেতর জীবনযাপন করতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হয়েছে। সরকার দেশে শতভাগ শিক্ষিত করা ও দেশের মেধাবীদের জনসম্পদে রূপান্তরিত করার জন্য কাজ করছে,’ যোগ করেন এই মেয়র।

অনুষ্ঠা‌নে মারুফ-শারমীন স্মৃ‌তি সংস্থার সভাপ‌তি লায়ন মো. মোজা‌ম্মেল হক ভুঁইয়া, রূপগঞ্জ প্রেসক্লা‌বের সভাপ‌তি কলা‌মিষ্ট গ‌বেষক লায়ন মীর আব্দুল অালীম, মারুফ-শারমীন মে‌মো‌রিয়াল কিন্ডার গা‌র্টেন স্কু‌লের প‌রিচালক ফারহানা অাফ‌রোজ, মারুফ-শারমীন স্মৃ‌তি সংস্থার সহসভাপ‌তি হা‌বিবুর রহমান ভুঁইয়া, হাজী এখলাছ উ‌দ্দিন ভুঁইয়া স্কুল এন্ড ক‌লেজের অধ্যক্ষ শ‌হিদুল্লাহ ভূঁইয়া, হাজী আয়েত আলী ভূঁইয়া টেক্সটাইল মিল‌স লি‌মি‌টে‌ডের ব্যবস্থাপনা প‌রিচালক আলহাজ্ব আমজাদ আলী ভূঁইয়া, মু‌ক্তি‌যোদ্ধা আব্দুল ম‌তিন সাউদ, ‌শিল্পপ‌তি মঞ্জুরুল হক ভুঁইয়াসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন