বিজ্ঞাপন

আনিসুল হকের চেয়ে আমার কাজ খারাপ হলে প্রত্যাখ্যান করবেন: আতিকুল

January 31, 2019 | 5:42 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র প্রয়াত আনিসুল হকের অসমাপ্ত কাজ সমাপ্ত করার বিষয়ে আবারও প্রত্যয় ব্যক্ত করেছেন ডিএনসিসি পুনঃনির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিক।  তিনি বলেন, ‘আনিসুল হক যে স্বপ্ন দেখিয়ে গেছেন, যেই মাত্রা নির্ধারণ করে দিয়ে গেছেন, তার নিচে আমি যদি কাজ করি, তাহলে আমাকে প্রত্যাখ্যান করবেন।’ বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ‘আনিসুল হকের সঙ্গে আমরা একসঙ্গে বিজিএমইএতে কাজ করেছি। সুখে-দুঃখে বিপদে-আপদে কাজ করেছি। আপনাদের বলতে পারি, আনিসুল হক আমাদের কিছু স্বপ্ন দেখিয়ে গেছেন।  কিছু কিছু স্বপ্ন নিজে বাস্তবায়ন করে গেছেন।  ২৮ ফেব্রুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে আপনার সবাই এই বার্তা যদি পৌঁছে দেন যে, আনিস ভাইয়ের অসমাপ্ত কাজ আমি সম্পূর্ণ করবো।’

ঢাকা উত্তর সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করার ঘোষণা দিয়ে আতিকুল ইসলাম বলেন, ‘জাতীয় নির্বাচনে আমরা দেখেছি, দেশের মানুষ প্রধানমন্ত্রীকে কীভাবে চায়। প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামী লীগের এই জয় দলের জন্য আরও দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। যদি আমি নির্বাচিত হই, যদি আপনারা আমাকে ভোট দিয়ে জয়ী করেন, তাহলে আমি কথা দিচ্ছি, ঢাকা উত্তর সিটি করপোরেশনকেও দুর্নীতিমুক্ত করবো।’

বিজ্ঞাপন

আতিকুল ইসলাম বলেন, ‘আমার চাওয়া পাওয়ার কিছু নেই। আপনারা জানেন, আমরা পাঁচ ভাই, ছয় বোন। এগারো ভাই বোনের মধ্যে আমি সবচেয়ে ছোট। আমাদের পরিবারের চাওয়া পাওয়ার কিছু নেই। আমি চেষ্টা করব ৩৬ লাখ ভোটারের কাছে যাওয়ার জন্য। কিন্তু যদি না যেতে পারি, আপনারা প্রত্যেকে এক একজন আতিক হয়ে ভোট কেন্দ্রে যাবেন। যদি আমি জয়লাভ করি কথা দিচ্ছি, একটি অ্যাপ তৈরি করে দেবো। যদি ম্যানহোলে ঢাকনা না থাকে,  যদি কোনো রাস্তায় লাইট না থাকে, আপনারা ছবি তুলে পাঠিয়ে দিয়ে ঢাকা শহরে মেয়র হিসেবে কাজ করবেন।’ তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধারা আমাদের এই দেশ দিয়েছেন, আমরা কি পারি না সেই দেশের মাটি ময়লা না করতে? যে দেশের মাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুয়ে আছেন সেই মাটিকে আমরা কেন ময়লা করব?, ট্রাফিক সাইন কেন মানবো না? বঙ্গবন্ধুকে সম্মান করে, ত্রিশ লাখ শহীদ ভাই বোনকে সম্মান করে আমরা গাড়ি থেকে যেন কোনো ময়লা না ফেলি।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য  আকবর হোসেন খান পাঠান (ফারুক), ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা ১৪ আসনের সাংসদ আসলামুল হক আসলাম প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/এমএনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন