বিজ্ঞাপন

এবার জর্জ ফার্নান্দেজের বায়োপিক

February 2, 2019 | 2:26 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

দিন তিনেক আগেই পৃথিবীর মায়া ত্যাগ করেছেন আলোচিত ভারতীয় রাজনীতিবিদ জর্জ ম্যাথিও ফার্নান্দেজ। তার মৃত্যুর শোক এখনো ভুলতে পারেননি দেশটির জনগন। এরই মধ্যে এলো নতুন ঘোষণা। ‘অক্টোবর’ খ্যাত বাঙালি নির্মাতা সুজিত সরকার জানিয়েছেন ফার্নান্দেজকে নিয়ে সিনেমা নির্মাণ করবেন তিনি।

জর্জ ফার্নান্দেজকে নিয়ে বায়োপিকের চিত্রনাট্য লিখছেন কট্টর হিন্দুত্ববাদী দল শিবসেনা নেতা ও মন্ত্রী সঞ্জয় রাউত। সদ্যপ্রয়াত প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীর বর্ণময় জীবনকে বড়পর্দায় তুলে ধরতে মার্চেই শুরু হবে ছবির দৃশ্যধারণ। সবকিছু ঠিক থাকলে এবছরের শেষ দিকে প্রেক্ষাগৃহে যাবে ছবিটি।


আরও পড়ুন :  ঢালিউডে নতুন জুটি: নায়ক ঢাকার, নায়িকা কলকাতার


২৯ জানুয়ারি মারা যান ফার্নান্দেজ। মতাদর্শগত পার্থক্য থাকলেও প্রতিক্রিয়াশীল দল শিবসেনার সঙ্গে ভালো সম্পর্ক ছিলো জর্জ ফার্নান্দেজের। আর একারণেই শিবসেনা নেতা লিখছেন ‘সমতা মঞ্চ’ দলনেতার বায়োপিকের চিত্রনাট্য।

বিজ্ঞাপন

জর্জ ফার্নান্দেজ দশটি ভাষায় পারদর্শী ছিলেন। ১৯৫০ থেকে ১৯৭৫ সালে এবং ভারতের জরুরী অবস্থায় বিরোধী অন্দোলনের অন্যতম মুখ ছিলেন প্রাক্তন এই প্রতিরক্ষামন্ত্রী। দীর্ঘ রাজনৈতিক জীবনে শ্রমিক নেতা থেকে কেন্দ্রীয় মন্ত্রী পর্যন্ত হয়েছেন জর্জ।

উল্লেখ্য, সদ্য মুক্তিপ্রাপ্ত ‘ঠাকরে’ ছবিতেও দেখানো হয়েছে জর্জ ফার্নান্দেজকে। ছবিতে তার ভূমিকায় অভিনয় করবেন প্রকাশ বেলাওয়ারি। যিনি বাল সাহেব ঠাকরের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন পুনের জেলে।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   জাতীয় বাজেটে চলচ্চিত্রে গুরুত্ব দিলো ভারত

.   চলচ্চিত্রাঙ্গনের অবস্থা এমনই হবার কথা ছিল


Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন