বিজ্ঞাপন

বক্স অফিসে ‘মনিকর্ণিকা’র দাপট অব্যাহত

February 2, 2019 | 2:57 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিগত ছবিগুলোতে কঙ্গনা রানাওয়াত পর্দায় হাজির হয়েছেন মূলত আবেদনময়ী চরিত্র হিসেবে। তবে এবার যেন তিনি খোলস ছেড়ে বেরিয়ে এলেন। অভিনয় করলেন সম্পূর্ণ ভিন্নধর্মী একটি চরিত্রে। ছবির নাম ‘মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’। এতে তিনি হাজির হয়েছেন নারী যোদ্ধার অবতারে। লক্ষীবাঈ রূপে হাতে তলোয়ার নিয়ে যুদ্ধে নেমেছেন মাতৃভূমি রক্ষায়। যদিও তিনি নিজের আত্মরক্ষা করতে পারেননি। যুদ্ধক্ষেত্রে প্রাণ দিতে হয়েছিল তাকে। আজ থেকে ১৬০ বছর আগে ঘটে যাওয়া সত্যি ঘটনার আলোকে নির্মিত হয়েছে- ‘মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’।


আরও পড়ুন :  সুরস্রষ্টার শ্বাসকষ্টে ভক্তের শত কষ্ট!


এক সপ্তাহ আগে (২৫ জানুয়ারি) ভারতের তিন হাজার এবং বিশ্বের ৭০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির পর থেকেই দুর্দান্ত অভিনয়ের জন্য প্রশংসায় ভাসছেন কঙ্গনা রানাওয়াত। শুধু তাই নয় রীতিমতো বলিউড বক্স অফিসে রাজত্ব করছে ‘মনিকর্ণিকা’। মুক্তির এক সপ্তাহেই ছবিটি আয় করেছে ৬১ কোটি ১৫ লাখ রুপি। তথ্যসূত্র বলিউড বক্স অফিস।

বিজ্ঞাপন

প্রথম দিনেই ছবিটি ৭৫ কোটি রুপি আয় করে বক্স অফিসে রাজত্বের আভাস দিয়ে রেখেছিল। শনি থেকে বৃহস্পতিবার ভালো শুরুর ধারাবাহিকতা বজার রাখে। শনিবার ১৮ কোটি ১০ লাখ, রোববার ১৫ কোটি ৭০ লাখ রুপি আয় করে। তবে এরপর থেকে আয় কিছুটা কমতে থাকে। যদিও চলচ্চিত্র ব্যবসার ক্ষেত্রে এমনটি হয়। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে আয় কিছুটা কমতে থাকে। সোমবার, মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার আয় করে যথাক্রমে ৫ কোটি ১০ লাখ, ১০ কোটি ৭৫ লাখ, ৪ কোটি ৫০ লাখ এবং ৪ কোটি ২৫ লাখ টাকা আয় করেছে।

এদিকে ‘মনিকর্ণিকা’ তুমুল প্রশংসিত হলেও ভারতের কোথাও কোথাও মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের চলচ্চিত্র সমালোচক শুভ্রা গুপ্তা ছবিকে ২.৫ রেটিং দিয়েছেন। রিভিউতে তিনি লিখেছেন, ‘স্বাভাবিকভাবেই রানির চেয়ে বেশি সময় ধরে আর কাউকে পর্দায় দেখা যায় না। কিছুক্ষণ পর মনে হতেই পারে, প্রতিটি দৃশ্যেতে রয়েছেন কঙ্গনা। মণিকর্নিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ আপনাকে প্রথমে নিয়ে যাবে বেনারসের মণিকর্নিকা ঘাটে। সেখান থেকে বিঠুর, যেখানে এক কিশোরীর চটপটে কথা এবং তলোয়ার চালানোয় মোহিত হন এক পুরুষ (খারবান্দা)। তার দৌলতেই কিশোরীর প্রথমে ঝাঁসির রাজপরিবারে বিয়ে। তারপর রানী লক্ষ্মীবাঈ হয়ে ওঠা।’

অন্যদিকে ভারতের সবচেয়ে বড় পাইরেসি সাইট তামিল রকার্সের কবলে পড়ে অনলাইনে ফাঁস হয়ে যায় ছবিটি। ফাঁস হওয়ার পরও বক্স অফিসে এমন রাজত্ব কঙ্গনা রানাওয়াতের অনবদ্য অভিনয়ের কারণেই বজায় রয়েছে বললে ভুল হবেনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   এবার জর্জ ফার্নান্দেজের বায়োপিক

.   ঢালিউডে নতুন জুটি: নায়ক ঢাকার, নায়িকা কলকাতার

.   জাতীয় বাজেটে চলচ্চিত্রে গুরুত্ব দিলো ভারত

.   চলচ্চিত্রাঙ্গনের অবস্থা এমনই হবার কথা ছিল


Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন