বিজ্ঞাপন

ডাকসুর মনোনয়নপত্র বিতরণ শুরু কাল, নেবে না ছাত্রদল

February 18, 2019 | 6:28 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বিতরণ শুরু হবে আগামীকাল মঙ্গলবার থেকে। যা চলবে আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক শেখ হাসিনা আগামী ২০ ফেব্রুয়ারি দেশে আসলে তার সঙ্গে কথা বলে মনোনয়ন নেবেন। আর জাতীয়তাবাদী ছাত্রদল এখনই মনোনয়ন নেবে না। তারা কর্তৃপক্ষের কাছে সহাবস্থান নিশ্চিত করতে তিনমাস নির্বাচন পেছানোসহ ছয় দফা দাবিতে আন্দোলনের মধ্যে রয়েছে।

মনোনয়ন নেওয়ার বিষয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান সারবাংলাকে বলেন, ‘আমরা আগামীকালই মনোনয়ন নেব না। আমরা সাত দফা দাবিতে আন্দোলনের মধ্যে রয়েছি। দাবি আদায়ের জন্য কর্মসূচি দিব। কেমন ধরনের কর্মসূচি দেবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আগামীকাল (১৯ ফেব্রুয়ারি) ভিসি ও চিফ রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলব। ডাকসুর ব্যাপারে আমরা অত্যন্ত ইতিবাচক। এমন কর্মসূচি দেব না যাতে ক্যাম্পাসে উত্তেজনা তৈরি হয়। তখন আবার বলবে ছাত্রদলের জন্য ডাকসু নির্বাচন বন্ধ হয়ে গেছে।

এদিকে, আজ সোমবার (১৮ ফেব্রুয়ারি) চতুর্থ দিনের মতো মধুর ক্যান্টিনে যান ছাত্রদলের নেতা-কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকী৷ বেলা একটা পর্যন্ত তারা মধুর ক্যানটিনে ছিলেন।

বিজ্ঞাপন

মধুর ক্যান্টিনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান বলেন, ‘আমরা শেষ পর্যন্ত ডাকসু নির্বাচনের ব্যাপারে ইতিবাচক থাকতে চাই। আমরা এখনো টেকসই সহাবস্থান বাস্তবায়নের জন্য প্রশাসনের কাছে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। প্রশাসন যদি তাদের একগুঁয়ে আচরণ অব্যাহত রাখে, এ বৈরী আচরণের আমরা প্রতিবাদ জানাব। কিন্তু আমাদের সর্বশেষ অবস্থান, ডাকসু নির্বাচনের প্রতিটি ধাপের শেষ পর্যন্ত আমরা ইতিবাচক থাকতে চাই।’

ছাত্রলীগের মনোনয়ন নেওয়ার বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, ‘আমাদের নেত্রী দেশের বাইরে আছেন। তিনি আসলে তার সঙ্গে কথা বলেই আমরা মনোনয়ন নেব।’

সারাবাংলা/কেকে/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন