বিজ্ঞাপন

রশিদের ডাবল হ্যাটট্রিক

February 25, 2019 | 1:55 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও জিতেছে আফগানিস্তান। আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার ম্যাচে ডাবল হ্যাটট্রিক করে রেকর্ড গড়েছেন আফগান স্পিনার রশিদ খান। শেষ ম্যাচে আফগানরা জিতেছে ৩২ রানের ব্যবধানে। তিন ম্যাচের সিরিজে শেষ ম্যাচের সেরা হন মোহাম্মদ নবী এবং সিরিজ সেরাও হন তিনি।

আগে ব্যাট করে আফগানিস্তান ৭ উইকেট হারিয়ে তোলে ২১০ রান। জবাবে, ৮ উইকেট হারিয়ে ১৭৮ রানে থামে আইরিশদের ইনিংস। আফগানদের হয়ে সর্বোচ্চ ৮১ রান করেন মোহাম্মদ নবী। ৩৬ বলে তার সাজানো ইনিংসে ছিল ৬টি চার আর ৭টি ছক্কার মার। আইরিশ ব্যাটসম্যান কেভিন ওব্রায়েন ৪৭ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৭৪ রান।

টানা তিন বলে তিন উইকেটকে ক্রিকেটের ভাষায় বলা হয় ‘হ্যাটট্রিক’। আর টানা চার বলে চার উইকেট নিলে সেটিকে বলা হয় ‘ডাবল হ্যাটট্রিক’। ৪ ওভারে রশিদ ২৭ রান খরচায় তুলে নেন ৫টি উইকেট। তাতে টানা চার বলে চারটি উইকেটও পান তিনি।

বিজ্ঞাপন

ইনিংসের ১৬তম ওভারের শেষ বলে কেভিন ওব্রায়েনকে ফিরিয়ে ওভার শেষ করেন রশিদ খান। ১৭তম ওভারটি করেন মোহাম্মদ নবী। ১৮তম ওভারের প্রথম বলে ডকরেল, দ্বিতীয় বলে গেটকাটেকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন রশিদ খান। তৃতীয় বলে সিমি সিংকে সাজঘরে ফিরিয়ে ডাবল হ্যাটট্রিক পূর্ণ করেন এই আফগান স্পিনার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন