বিজ্ঞাপন

ডাকসু নির্বাচনে ছাত্রদলের প্যানেল চূড়ান্ত

February 25, 2019 | 3:59 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জাতীয়তাবাদী ছাত্রদলের প্যানেল চূড়ান্ত করা হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) পার্টি অফিসে এই প্যানেল চূড়ান্ত করা হয়। এই সময় ছাত্রদলের সহ সভাপতি (ভিপি) হিসেবে মোস্তাফিজ রহমান, সাধারণ সম্পাদক (জিএস) পদে খন্দকার মোহাম্মদ আনিসুর রহমান অনিক ও সহ সাধারণ সম্পাদক (এজিএস) পদে মোর্শেদ আলম সোহেলের নাম চূড়ান্ত করা হয়।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আল মেহেদী তালুকদার সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করে বলেন, মধুর ক্যান্টিনে আনুষ্ঠানিকভাবে এই প্যানেল ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শনিবার (২৩ ফেব্রুয়ারি) ও রোববার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য সাংগঠনিক মনোনয়ন পত্র বিতরণ শুরু করে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসে দলের সিনিয়র নেতারা এই কর্মসূচি উদ্বোধন করেন।

রোববার (২৪ ফেব্রুয়ারি) ডাকসু ও হল সংসদ নির্বাচনের কেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে স্থাপনসহ সাত দফা দাবিতে ভিসি কার্যালয়ের সামনে স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল কর্মসূচিও পালন করে ছাত্রদল।

প্রসঙ্গত, ১১ ফেব্রুয়ারি (সোমবার) ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। তফসিল অনুযায়ী আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।  ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।  ভোটগ্রহণ হবে ১১ মার্চ (সোমবার) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনকে সামনে রেখে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এসবি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন