বিজ্ঞাপন

বাড়ছে বেলা, বাড়ছে ভোটার

February 28, 2019 | 12:18 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের শুরুতে ভোটারদের উপস্থিতি ছিল কম। বেশিরভাগ কেন্দ্রেই প্রথম ঘণ্টায় তেমন ভোট পড়তে দেখা যায়নি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্টেছে এই চিত্র।

দুপুরে রাজধানীর বেশ কিছু কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অনেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন। তবে ভোটকেন্দ্রগুলোতে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি দেখা গেছে।

সকালের পর ভোটকেন্দ্রে এসেছিলেন সবুজ। তিনি সারাবাংলা‌কে জানান, কিছু কাজে বের হতে হবে, তাই সকাল সকাল ভোট দি‌তে এসেছেন তিনি। এখানে প্রথম কাউন্সিলর ভোট হচ্ছে। যাকে যোগ্য মনে হয়েছে তাকেই ভোট দিয়েছেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

অন্যদি‌কে, ফা‌তেমা আক্তার না‌মের এক ভোটার ব‌লেন, ‘ভোট দি‌য়ে‌ছি যা‌কে যোগ্য ম‌নে হ‌য়ে‌ছে তাকে। আজ‌কের ভোট খুব শা‌ন্তিপূর্ণ হ‌চ্ছে।কিন্তু ঝিরঝির বৃষ্টির কারণে ভোটকেন্দ্রে আস‌তে একটু সমস্যা হ‌য়ে‌ছে।‘ তারপরও নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্ট বলে জানান তিনি।

সকাল ৮টা থেকে শুরু হওয়া এই নির্বাচনের ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বিজ্ঞাপন

এবারের নির্বাচনে ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট প্রার্থী সংখ্যা ৩৮২ জন। এর মধ্যে মেয়র পদে ৫ জন। দুই সিটিতে ৩৬টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিল পদে মোট প্রার্থীর সংখ্যা ৩১০ জন। উত্তর দক্ষিণ সিটিতে ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিল পদে প্রার্থীর সংখ্যা ৬৯ জন।

এর মধ্যে ডিএনসিসির ১৮টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১৬ জন, সমসংখ্যক ওয়ার্ডে ডিএসসিসিতে সাধারণ কাউন্সিলর প্রার্থী ১২৫ জন। অন্যদিকে ডিএনসিসি‘র ৬ সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৪৫ জন এবং ডিএসসিসিতে ২৪ জন।

এই নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন হলেও কাউন্সিলর পদে স্বতন্ত্র প্রতীকে নির্বাচন হচ্ছে। ইতোমধ্যে ঢাকা উত্তরের ৯ নম্বর ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ডিএনসিসি উপ-নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এরা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের আতিকুল ইসলাম, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি থেকে শাফিন আহমেদ, বাঘ প্রতীক নিয়ে প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) থেকে শাহিন খান, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী নর্থ সাউথ প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুর রহিমের প্রতীক টেবিল ঘড়ি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: বৃষ্টির সকালে ভোটকেন্দ্রে নেই প্রত্যাশিত ভোটার

সারাবাংলা/এমএমএইচ/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন