বিজ্ঞাপন

সর্বহারা পরিচয়ে রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

March 2, 2019 | 9:14 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুইজন শিক্ষককে সর্বহারা পরিচয় দিয়ে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। হুমকি পাওয়া দুই শিক্ষক হলেন-বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী শিক্ষক ও সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আমিনুল ইসলাম এবং দর্শন বিভাগের অধ্যাপক মোতাছিম বিল্লাহ।

এ ঘটনায় মতিহার থানায় গত বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) এই দুই শিক্ষক সাধারন ডায়রি (জিডি) করেন। তবে বিষয়টি শনিবার (২ মার্চ) বিকেলে সাংবাদিকদের জানান বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন সাধারন ডায়রির বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষককে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চাঁদা দাবি করা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে।

বিজ্ঞাপন

ওসি জানান, সর্বহারা পরিচয় দিয়ে গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬ টা ৫২ মিনিটে ড. আমিনুলকে ফোন করে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় অজ্ঞাতনামা এক ব্যক্তি। ওই ব্যক্তির ব্যবহৃত মোবাইল নং-০১৭২৫-৬৬৪৯৭২। তবে ওই নাম্বারে ফোন দিলে নম্বরটি ইনভ্যালিড দেখায়।

এছাড়া, একই দিন সন্ধ্যা ৭ টা ০৬ মিনিটে অধ্যাপক মুহতাসিম বিল্লাহকে সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দিয়ে একই নম্বর থেকে হত্যার হুমকি দেয়। ঘটনার পরপরই বিষয়টি নিয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষক।

ড. আমিনুল ইসলাম বলেন, ‘আমাকে ফোন দিয়ে বলা হয় দীর্ঘদিন থেকে আপনি টার্গেটে আছেন। কিডন্যাপ করে মেরে ফেলা হবে। কিন্ত আপনি একজন ভদ্র মানুষ তাই আর্থিক সমঝোতা করতে চাচ্ছি। কতটাকা দিবেন বলেন?’ উত্তরে তিনি কোনো টাকা দিতে পারবেন বলেও জানিয়ে দেন। এই ঘটনার পর থেকেই নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছেন বলে জানান এই শিক্ষক।

বিজ্ঞাপন

অধ্যাপক মুহতাসিম বিল্লাহ বলেন, তাঁকে ফোন দেয় সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দিয়ে। তিনি তাদের টার্গেটে আছেন বলে অর্থ দাবি করে। তিনিও সাফ জানিয়ে দেন টাকা না দেবার ব্যাপারে। এরপর প্রাণে মেরে ফেলা হবে বলে বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন