বিজ্ঞাপন

ডাকসু নির্বাচন ১৫ দিন পেছানোর দাবি জাসদ ছাত্রলীগের

March 4, 2019 | 6:57 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন ( ডাকসু ) ১৫ দিন পেছানোর দাবি করেছে জাসদ (আম্বিয়া) সমর্থিত বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল)। এছাড়াও নির্ভয়ে ভোট প্রদানের পরিবেশ তৈরি করতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে দলটির নেতারা।

রোববার (৩ মার্চ) দুপুর ১টার দিকে মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গৌতম শীল। পরবর্তীতে দলটির কেন্দ্রীয় সভাপতি মো. শাহজাহান আলী সাজু সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে ডাকসু নির্বাচনকে সুষ্ঠুভাবে করার জন্য ৭টি দাবি উপস্থাপন করা হয়।  ২৪ ঘণ্টার মধ্যে সব প্রার্থীকে নিজ নিজ হলে সিট প্রদানসহ ভোটগ্রহণের সময়সীমা সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করার দাবী জানানো হয়। এছাড়াও নির্বাচন ১৫ দিন পিছিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলা হয়। নির্বাচনের পূর্বেই যাতে ২০২১ সালের মধ্যে শিক্ষার্থীদের শতভাগ আবাসন সুবিধা নিশ্চিত করা হয় সেই দাবিও করা হয় দলটির পক্ষ থেকে।  ক্ষমতাসীন ছাত্র সংগঠনের প্রতি গেস্টরুমের সংস্কৃতি বন্ধ করার আহ্বান জানিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সকল প্রার্থীর সঙ্গে আলোচনার দাবিও জানানো হয়।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন দলটির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মাহফুজুর রহমান রাহাত।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন