বিজ্ঞাপন

কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার ৬ মাসের জামিন

March 6, 2019 | 11:44 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: কুমিল্লায় চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৬ মার্চ) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (৫ মার্চ) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই দিন ঠিক করেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

বিজ্ঞাপন

গত ৪ ফেব্রুয়ারি এই মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এরপর গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগে জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জামায়াত-বিএনপির ডাকা অবরোধ চলাকালে কুমিল্লার চৌদ্দগ্রামে আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছোড়া হয়। এতে আগুনে পুড়ে মারা যান ৮ যাত্রী। আহত হন আরও ২৭ জন। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে আলাদা দু’টি মামলা করেন।

ওই মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। একইসঙ্গে উভয় মামলায় তাকে আটক দেখানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন