বিজ্ঞাপন

চুড়িহাট্টায় আগুনে ক্ষতিগ্রস্ত ভবনগুলো মেরামতের নির্দেশ

March 6, 2019 | 6:52 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ভবনগুলো মেরামত নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সংস্থাটির পক্ষ থেকে ১২ ভবন মালিককে এরইমধ্যে চিঠি দেওয়া হয়েছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের যুগ্ম সচিব মো. মোস্তফা কামাল মজুমদার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়, ৬৪ নন্দ কুমার দত্ত লেনের ওয়াহেদ ম্যানসনের মালিক হাসান এবং সোহেলকে আগামী ৪৫ দিনের মধ্যে ভবন মেরামতের কাজ শুরু করতে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১৫০ দিনের মধ্যে ভবন মেরামতের কাজ সম্পন্ন করতে বলা হয়েছে। এ ছাড়া বিশেষজ্ঞ কমিটির সুপারিশ, মতামত ও নির্দেশনা ছাড়া ওয়াহেদ ম্যানসন ব্যবহার না করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া নন্দ কুমার দত্ত লেনের আজম, ইসমাইল, চুড়িহাট্টা মসজিদ কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদককে, মসজিদের সামনের দিকের ৬৫, ১৮, ও ১৭ নং হোল্ডিংসহ ১২ ভবনের মালিকদের ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করতে বলা হয়। এরপর ঢাকা দক্ষিণ করপোরেশন ও রাজউকের যথাযথ অনুমোদনের পরই ভবন ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে।

নন্দকুমার রোডের ৬৫ নম্বর বাড়ির মালিক আজম আলী ও ১৮ নম্বর বাড়ির মালিক ইসমাইল হোসেন সারাবাংলাকে চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার সারাবাংলাকে বলেন, ‘ওয়াহেদ ম্যানসনের মালিক হাসান ও সোহেলকে পাওয়া না গেলেও তাদের আত্মীয়-স্বজন মারফত চিঠি পৌঁছে দেওয়া হয়েছে।’ তবে এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারেননি তিনি।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টায় আগুন লাগে। এ পর্যন্ত ঘটনায় ৬৭ জনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। আগুনে দগ্ধ ও আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও চারজন।

সারাবাংলা/ইউজে/একে

আরও পড়ুন-

বিজ্ঞাপন

কেন পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন সরানো হবে না?

চকবাজারে আগুন: ৩৮ জনের নমুনা সংগ্রহ, সময় লাগবে ২১ দিন

চকবাজারে আগুন: কেমিক্যাল গোডাউন সরানোসহ ৮দফা সুপারিশ আইইবির

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন