বিজ্ঞাপন

বিজিবির বিরুদ্ধে মামলা আমলে নেওয়ার বিষয়ে আদেশ ১২ মার্চ

March 6, 2019 | 9:17 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে শিশুসহ ৩ জন নিহতের ঘটনায় বিজিবির বিরুদ্ধে গ্রামবাসীর দায়ের করা মামলার আমল সংক্রান্ত আদেশের রায় ১২ মার্চ দিন ধার্য করেছেন আদালত। বুধবার (৬ মার্চ) দুপুরে বিচারক মারজিয়া খাতুন আগামী ১২ মার্চ আমল সংক্রান্ত আদেশের জন্য দিন ধার্য করেন।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে সংর্ঘষের ঘটনায় দুই শতাধিকের বিরুদ্ধে মামলা

উল্লেখ্য গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও হরিপুরের বহরমপুর গ্রামবাসীর ওপর এলোপাথাড়ি গুলি চালায় বিজিবি সদস্যরা। এতে শিশুসহ ৩জন নিহত ও আরও ১৫জন আহত হয়।

বিজ্ঞাপন

গত রোববার ২৪ ফেব্রুয়ারি দুপুরে নিহতদের স্বজনেরা ঠাকুরগাঁও হরিপুর আমলী আদালতে ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদসহ বিজিবির ৭ সদস্যের নাম উল্লেখ করে ও একশ জনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে তিনটি মামলার অভিযোগপত্র দাখিল করেছেন বলে নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম।

আরও পড়ুন: বিজিবি’র গুলিতে নিহত ৩, প্রতিবাদে উত্তাল ঠাকুরগাঁও

আইনজীবীর তথ্য মতে, নিহত নবাব এর বাবা নজরুল ইসলাম, সাদেক এর ভাই মো. বাসেদ ও শিশু জয়নালের পিতা নুর ইসলাম পৃথক পৃথক তিনটি মামলার বাদী হয়। মামলায় ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল তুহিন মো. মাসুদসহ আরও ৬ বিজিবি সদস্যের নাম উল্লেখ করে আড়াইশ জনকে অজ্ঞাত করে মামলার অভিযোগটি জমা দেওয়া হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে রিট

মামলার বাদীরা অভিযোগ করে বলেন, টাকা খরচ করে মামলার কাগজপত্র আদালতে জমা দেওয়া হয়। তারিখ পিছানোয় আমরা হতাশ। আগামী তারিখে মামলাটি গ্রহণ করবে বিচারক এমন প্রত্যাশা ভূক্তভোগীদের।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন