বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী নারীকে সম্মানিত করেছেন: পাটমন্ত্রী

March 8, 2019 | 2:36 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে নারী সমাজকে প্রথম সম্মানিত করেছেন। আগে স্কুলেভর্তি কিংবা চাকরিতে প্রবেশের সময় শুধু বাবার নাম লেখা হতো। এখন বাবার সঙ্গে মায়ের নামও বাধ্যতামূলক করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) সকা‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়ায় আন্তর্জাতিক নারী দিবস উপল‌ক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠা‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

বিজ্ঞাপন

পাটমন্ত্রী ব‌লেন, ‘দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। তার ওপর দেশের নারীরা  কুসংস্কারের কারণে বেশি অবহেলিত। শেখ হাসিনা ৯৬ সালে ক্ষমতায় আসার আগে সচিবালয়ে কোনো মহিলা সচিব ছিলেন না, তাই নারী সমাজকে এগিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম এ সব স্থানে নারীদের নিয়োগ দিয়ে সম্মানিত করেছেন।’

আরও পড়ুন: শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ হবে বিশ্বের মডেল: বস্ত্র ও পাটমন্ত্রী

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের নারী-পুরুষের সমান অধিকার ও উন্নত জীবনমান নিশ্চিত করতে বদ্ধপরিকর। দেশের মানুষের জীবনমান ও নারী পুরুষের সমান অধিকার নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।’

বিজ্ঞাপন

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বদ্ধপরিকর বিধায় নারীর ক্ষমতায়নকে যথেষ্ট গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে থাকেন, কেননা দেশের অর্ধেক জনসংখ্যাই নারী।

আরও পড়ুনসোনালী স্বপ্নপূরণে জোর পদক্ষেপ নিচ্ছে সরকার: বস্ত্র ও পাটমন্ত্রী

রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপজেলা প‌রিষদের চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, উপজেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা ম‌হিলা বিষয়ক কর্মকর্তা হা‌ফিজা বেগম, উপজেলা আওয়ামী ম‌হিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলা লীগের সভাপ‌তি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সে‌লিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপ‌তি ফয়সাল আলম সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফ‌রিদ ভুঁইয়া মাসুমসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন