বিজ্ঞাপন

রোকেয়া হলের বাইরে অনশন, ভেতরে বিক্ষোভ

March 13, 2019 | 10:33 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ভেতরে ছাত্রীরা বিক্ষোভ করছেন। আর হল গেটের বাইরে পাঁচজন ছাত্রী অনশনে বসেছেন। বুধরাত (১৩ মার্চ) রাত ৯টার দিকে তারা এই অনশনে বসেন। চারদফা দাবিতে তারা এই আন্দোলন করছেন।

হল গেটের বাইরে অনশনকারীরা হলেন, সাইদা আফরিন শাফি, জয়ন্তি রেজা, প্রমিক এশা, শ্রবণা শফিক দিপ্তি ও রাফিয়া সুলতানা।

গত ১১ মার্চ রোকেয়া হলে ডাকসু নির্বাচন নিয়ে এই আন্দোলনের সূত্রপাত হয় বলে সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ঢাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক নুরের

সূত্র জানায়, নির্বাচনে ৯টি ব্যালটবক্স থাকার কথা ছিল। কিন্তু ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা ছয়টি ব্যালটবক্স পেয়ে সন্দেহ শুরু করতে থাকেন। এই কারণে সকাল ৮টায় ভোট গ্রহণের কথা থাকলেও ভোট গ্রহণ শুরু হয় ৯টার পর। পরে শিক্ষার্থী হল সংসদের কক্ষ ভেঙে তিনটি ব্যালট বক্স উদ্ধার করেন। এই ঘটনায় দুপুর সাড়ে ১২টার দিকে ভোট গ্রহণ বন্ধ হয়ে যায়। পরে আবার বেলা তিনটা থেকে পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুনঢাবিতে লাগাতার ছাত্র ধর্মঘটের ডাক

বিজ্ঞাপন

দরজা ভেঙে ব্যালট বক্স উদ্ধারের ঘটনায় রোকেয়া হলের এক শিক্ষার্থী হল প্রধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদাকে লাঞ্ছিতের অভিযোগ তুলে নব নির্বাচিত ভিপি নুরুল হক নুর ছাত্র ইউনিয়নের লিটন নন্দীসহ অজ্ঞাতনামা ৪০ শিক্ষার্থীর নামে মামলা করেন। এতে ক্ষুব্ধ হয়ে হলের সাধারণ শিক্ষার্থীরা রাত ১০টার দিকে হল প্রাধ্যক্ষ জিনতা হুদার পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

অনশনের বিষয়ে সাইদা আফরিন শাফি সারাবাংলাকে বলেন, আমরা রোকেয়া হলে পুনরায় ভোট গ্রহণ, হল প্রভোস্টের পদত্যাগ, শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং আন্দোলনরত মেয়েদের নিরাপত্তার দাবিতে অনশন করছি। যতক্ষণ দাবি না আদায় হবে ততক্ষণ অনশন চলিয়ে যাবে।

সারাবাংলা/কেকে/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন