বিজ্ঞাপন

১২তম জাতীয় বিতর্ক উৎসব ২৯ ও ৩০ মার্চ

March 27, 2019 | 12:20 pm

সারাবাংলা ডেস্ক

‘যুগের আহ্বানে যুক্তির উচ্ছ্বাস, মেতে উঠুক নব তারুণ্যে’ স্লোগানে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ বিডি) আয়োজনে আগামী ২৯ ও ৩০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিআরবি হাসপিটালস লি. ১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব, ২০১৯’। বাংলাদেশ শিশু একাডেমি  মিলনায়তনে অনুষ্ঠেয় এই বিতর্ক উৎসবে দেশের বিভিন্ন স্কুল-কলেজ, ক্যাডেট কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই হাজার শিক্ষক, শিক্ষার্থী ও ডিবেট ক্লাবের মডারেটররা উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

এনডিএফ বিডি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতীয় বিতর্ক উৎসবের দ্বাদশ এই আয়োজনে থাকছে আজীবন সম্মাননা, বিতর্ক কর্মশালা, শিশু বিতর্ক, আঞ্চলিক, সংসদীয়, প্ল্যানচেট ও রম্য বিতর্কসহ বিভিন্ন মডেলের বিতর্ক প্রদর্শনী, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, মিট দ্য পারসোনালিটি, ক্যাম্পফায়ার, র‌্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন পর্ব।

এবারের বিতর্ক উৎসবে বাংলাদেশে বিতর্ক শিল্পে অবদানের জন্য জাতীয় বিতার্কিক ও নাগরিক টেলিভিশনের সিইও ড. আব্দুন নূর তুষারকে আজীবন সম্মাননা দেওয়া হবে। এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বিতর্ক উৎসবে সভাপতি থাকবেন এনডিএফ বিডি’র চেয়ারম্যান এ কে এম শোয়েব।

সারাদেশের বিতার্কিকদের এই মহা মিলনমেলার আয়োজনে প্রধান পৃষ্ঠপোষক বিআরবি হাসপিটালস লিমিটেড। উৎসবের অনলাইন পার্টনার সারাবাংলা ডটনেট। এছাড়া টিভি পার্টনার চ্যানেল আই ও নাগরিক টিভি, রেডিও পার্টনার জাগো এফএম ৯৪.৪, মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক এবং বেভারেজ পার্টনার কোকাকোলা ও আইসক্রিম পার্টনার ইগলু।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন