বিজ্ঞাপন

ভারত যাচ্ছে ১০০ সদস্যের বাংলাদেশ ‍যুব প্রতিনিধিদল

March 27, 2019 | 1:52 pm

সারাবাংলা ডেস্ক

ভারত সফরে যাচ্ছে ১০০ সদস্যের বাংলাদেশী যুব প্রতিনিধিদল। ২৮ মার্চ সাত দিনের ভারত সফরে প্রতিনিধিদলটি নয়াদিল্লী, আগ্রা ও হায়দ্রাবাদ ভ্রমণ করবে এবং সেই সাথে ভারতের বিভিন্ন শিক্ষা, ব্যবসা, তথ্য প্রযুক্তি ও কারিগরি প্রতিষ্ঠানের তরুণদের সাথে মতবিনিময়ের পাশাপাশি বিশিষ্ট সাংস্কৃতিক ও ঐতিহাসিক স্থান এবং ব্যবসায়িক কেন্দ্রসমূহ পরিদর্শন করবে। ২৭ মার্চ সকালে এই উপলক্ষ্যে ঢাকায় ভারতীয় হাই কমিশন ১০০ সদস্যের বাংলাদেশী যুব প্রতিনিধিদলের ভারত সফরের আনুষ্ঠানিক সূচনা পর্বের আয়োজন করে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী, এম.পি.। এছাড়া ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলী দাশ এবং বাংলাদেশ একদিনের ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য  মাশরাফি বিন মুর্তজা অনুষ্ঠানে যুব প্রতিনিধিদের উদ্দেশে বক্তব্য রাখেন।

এ বছর ৭ম যুব প্রতিনিধি দল ভারত সফর করবে। ২০১২ সালে প্রথম যুব প্রতিনিধি দল ভারত সফর করে। ২০১৯ সালের সদস্যদের মধ্যে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পেশার ৪০ জন নারী ও ৬০ জন পুরুষ রয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন ডাক্তার, শিল্পী, ক্রীড়াবিদ, সাংবাদিক, প্রকৌশলী, মডেল, রেডিও জকি, মানবিক ও বিজ্ঞান ছাত্র, সমাজকর্মী ও অন্যান্য অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন