বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর বায়োপিক: প্রস্তাবনায় শেষ হলো বৈঠক (ভিডিও)

April 2, 2019 | 1:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নির্মাণ বিষয়ে আলোচনা করতে ঢাকায় এসেছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল। মঙ্গলবার (২ এপ্রিল) তিনি বাংলাদেশে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)—তে এ সংক্রান্ত একটি বৈঠকে অংশ নেন।

বিজ্ঞাপন

বৈঠকে উপস্থিত ছিলেন বিএফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক লক্ষণ চন্দ্র দেবনাথ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ আরও অনেকে।


আরও পড়ুন :  বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে ২ দিনের সফরে ঢাকায় শ্যাম বেনেগাল


সকাল ১০ টার কিছু পর বৈঠক শুরু হয়। আড়াই ঘণ্টাব্যাপী এই বৈঠকে কিছু প্রস্তাবনা রাখা হয়। তবে কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

বৈঠক শেষে শ্যাম বেনেগাল বলেন, ‘সিনেমার মূল শিল্পী এখনো চূড়ান্ত হয়নি। তবে বাংলাদেশি অভিনয়শিল্পীরাই অভিনয় করবেন এতে। ছবির ভাষা হবে বাংলা। থাকবে ইংরেজি সাবটাইটেল।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘এই ছবিতে কয়েকজন ইতিহাসবিদ ও ভাষাবিদ কাজ করবেন। কারণ আমি বাংলা ভাষা খুব বুঝতে পারি না। ছবির শুটিং বাংলাদেশে হবে।’

জানা গেছে, গাজীপুরের শফিপুরে বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে ছবির শুটিং হবে। শ্যাম বেনেগাল বঙ্গবন্ধু ফিল্ম সিটি পরিদর্শনে যাবেন। সেখানে শুটিং করা যাবে কিনা সেটা খতিয়ে দেখবেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে সোমবার (১ এপ্রিল) রাতে শ্যাম বেনেগাল দুই দিনের সফরে ঢাকার আসেন। ফিরে যাবেন ৪ এপ্রিল। সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দেখা করবেন। বঙ্গবন্ধুর  বায়োপিকের সবশেষ অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানাবেন তিনি।

সারাবাংলা/আরএসও/পিএ/পিএম


আরও পড়ুন :

.   বাংলাদেশে বন্ধ হয়ে যাচ্ছে সব ভারতীয় চ্যানেল

.   বনি কাপুরের স্পর্শ, গণমাধ্যমে সংবাদ এবং উর্বশীর ক্ষোভ


Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন