বিজ্ঞাপন

সন্ত্রাসীদের ভুল স্বীকার করে স্বাভাবিক জীবনে ফেরার আহ্বান সিইসির

April 7, 2019 | 3:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসী হামলায় জড়িতদের ভুল স্বীকার করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

বিজ্ঞাপন

রোববার (৭ এপ্রিল) দুপুরে বাঘাইছড়িতে নির্বাচনী সহিংতায় নিহত ও আহতদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও উপজেলা মিলনায়তনে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।

সিইসি বলেন, ‘ভ্রাতৃঘাতী ও প্রাণহানির মধ্য দিয়ে কোনও দিন শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠিত হতে পারে না। এতে করে শুধু ভাইয়ের লাশের ওপরে ভাইয়ের লাশের স্তূপ হবে।’

বিজ্ঞাপন

সাত খুনের ঘটনায় প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘বাঘাইছড়িতে সংঘটিত হত্যাকাণ্ড একটি মর্মান্তিক ঘটনা। ভবিষ্যতে নির্বাচনকে কেন্দ্র করে এমন হত্যাকাণ্ড কেউ যেন পুনরাবৃত্তি না করতে পারে নির্বাচন কমিশন সেই বিষয়ে সতর্ক রয়েছে। ভবিষ্যতে নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে।’

বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলনায়নে আয়োজিত এই অনুষ্ঠানে রাঙ্গামাটির জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ ও সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি মেজর জেনারেল এসএস মতিউর রহমান, পুলিশের চট্টগ্রাম ডিআইজি খন্দকার গোলাম ফারুকসহ অনেকে।

ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা

বিজ্ঞাপন

সভা শেষে নিহত সাত জনের প্রত্যেক পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা, গুরুতর আহতদের ১ লাখ ও আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়।

এর আগে উপজেলা পরিষদ কমপ্লেক্সে পৌঁছালে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের তিন কেন্দ্র থেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে উপজেলা সদরে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে ৭ জন নিহত ও অনেকেই আহত হয়।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন