বিজ্ঞাপন

উপাচার্যের পদত্যাগের দাবিতে ববি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

April 8, 2019 | 3:03 pm

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: উপাচার্যের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। ধারাবাহিক আন্দোলনের ১৪তম দিনে সোমবার (৮ এপ্রিল)   বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ক্যাম্পাস এলাকার বরিশাল-পটুয়াখালী সড়ক অবরোধ করে রাখে তারা। এসময় যান চলাচল বন্ধ হয়ে রাস্তার উভয় পাশে দীর্ঘ যানজট তৈরি হয়।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা জানান, এর আগেও এই উপাচার্যের সময়ে ২২ দফা, ১০ দফা আর ৫ দফার আন্দোলন করেছিলেন তারা। প্রশাসনের আশ্বাসে সে আন্দোলন প্রত্যাহার করা হলেও পরবর্তীতে উপাচার্য তা মেনে নেয়নি। তাই এই উপচার্য পদত্যাগ করলে শিক্ষার্থীদের অন্যান্য দাবি পূরণ হবে। উপাচার্যের অবসরে বা ছুটিতে যাওয়ার বিষয়টি লিখিত ভাবে না পাওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যহত থাকবে বলেও জানায় শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান বিষয়ে অবগত না করায় প্রতিবাদ করেন শিক্ষার্থীরা। এরপর প্রতিবাদকারী শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এসএম ইমামুল হক। প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপচার্যের পদত্যাগসহ ৫ দফা দাবীতে ২৬ মার্চ বিকেল থেকে আন্দোলন শুরু করে। পরবর্তীতে উপচার্য়ের পদত্যাগ এক দফা দাবিতে পরিণত হয়।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন