বিজ্ঞাপন

ঢাবির মুহসীন হল ক্যান্টিনে তালা, বিক্ষোভ

April 26, 2019 | 3:45 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: মানহীন খাবার পরিবেশনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল ক্যান্টিনে তালা লাগিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে হল প্রভোস্টের আশ্বাসে শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি থেকে সরে আসেন।এর আগে সকাল সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত এই ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন থেকে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলের তুলনায় মুহসীন হলে মানহীন খাবার পরিবেশন করা হচ্ছে। আমরা হল প্রভোস্ট অধ্যাপক নিজামুল হক ভুঁইয়ার কাছে একাধিকবার অভিযোগ জানিয়েছি। কিন্তু তিনি কোনো ব্যবস্থা নেননি। সর্বশেষ গতকাল (বৃহস্পতিবার) হলের খাবার খেয়ে এক ছাত্র অসুস্থ হয়ে পড়েছে বলে আমরা জানতে পেরেছি।

বিজ্ঞাপন

তারা বলেন, এটা জানার পরে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। আজ শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে হল প্রভোস্ট অধ্যাপক নিজামুল হক ভুঁইয়া আশ্বাস দিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যে নতুন টেন্ডার দিয়ে ক্যান্টিন মালিকানা পরিবর্তন করা হবে। এই আশ্বাসের পরে ৭ দিনের জন্য ক্যান্টিন খোলা রাখার বিষয়ে শিক্ষার্থীরা সম্মত হন।

এ বিষয়ে মুহসীন হল সংসদের এজিএস সাদিল আব্বাস সারাবাংলাকে বলেন, “নিম্নমানের খাবার পরিবেশনের কারণে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে হল ক্যান্টিনে তালা লাগিয়ে দেয়। হল প্রভোস্টের মালিকানা পরিবর্তনের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছে। এক সপ্তাহের মধ্যে মালিকানা পরিবর্তন না করা হলে ফের আন্দোলন করা হবে।”

এ বিষয়ে হলের আবাসিক শিক্ষক অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ সারাবাংলাকে বলেন, “ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে ক্যান্টিন মালিক পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী রোববার টেন্ডার হবে। এছাড়া বিদ্যমান ক্যান্টিন মালিক এক সপ্তাহ খাবারের মান উন্নত করার চেষ্টা করবে। এছাড়া হলের দোকানে খাবার বিক্রির অনুমতি দেওয়া হয়েছে।“

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন