বিজ্ঞাপন

এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে যেভাবে

May 6, 2019 | 2:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদনের জন্য ৭ মে থেকে ১৩ মে পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। কোনো শিক্ষার্থী আশানুরূপ ফল আসেনি মনে করলে খাতা পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন।

বিজ্ঞাপন

এজন্য টেলিটক সংযোগ থেকে RSC <স্পেস> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

একই এসএমএসে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেওয়া হবে।

এরপর আবেদনে সম্মত থাকলে RSC <স্পেস> YES <স্পেস> পিন নম্বর <স্পেস> যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

বিজ্ঞাপন

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যে সব বিষয়ের দু’টি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে, সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

এবছর এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে গড় পাসের হার ৮২.২০ শতাংশ। গতবারের তুলনায় এবার পাসের হার ৪ দশমিক ৪৩ শতাংশ বেশি। এছাড়া জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৫ হাজার ৫৯৪ জন।

আরও পড়ুন:
এবারও মেয়েরা এগিয়ে
গতবারের চেয়ে জিপিএ-৫ কমেছেে
ঢাকায় জিপিএ-৫ বেশি, পাসে এগিয়ে রাজশাহী

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন